আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

নাফ নদী পাড়ি দিয়ে এসেছে ২৮৫ বিজিপি

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে : মিয়ানমারের চলমান সংঘাতের জেরে নাফ নদী পাড়ি দিয়ে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরো ২৪ সদস্য পালিয়ে এসেছেন বাংলাদেশে। গতকাল শুক্রবার ভোরে বিজিপির এই সদস্যরা এসে কোস্ট গার্ড, টেকনাফ স্টেশনের কাছে আত্মসমর্পণ করেন। পরে তাদের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) এর কাছে হস্তান্তর করে কোস্ট গার্ড।
বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানিয়ে বলেন, এ নিয়ে বর্তমানে মিয়ানমার থেকে পালিয়ে আসা মোট ২৮৫ জন বাংলাদেশে আশ্রয় নিয়ে বিজিবি নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের হেফাজতে অবস্থান করছেন। তাদের মধ্যে বিজিপি সদস্য ছাড়াও সেনা সদস্যও রয়েছেন। সর্বশেষ জীম্বংখালি দিয়ে তিনজন, হাতিমারঝিরি দিয়ে ৮ জন বিজিবি সদস্য বাংলাদেশে ঢুকে আশ্রয় নিয়েছে। এর আগে গত মঙ্গলবার মধ্য রাত থেকে বুধবার সকাল পর্যন্ত মিয়ানমার থেকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ৪৬ জন পালিয়ে আসেন। মঙ্গলবার দিনে প্রবেশ করছিলেন ১৮ জন। গত সোমবার দুপুরে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশফাড়ি সীমান্ত দিয়ে ২ সেনা সদস্য পালিয়ে আসেন। তার আগের দিন টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে আসেন বিজিপির আরো ১৪ সদস্য। এর আগে গত ৩০ মার্চ মিয়ানমার সেনাবাহিনীর ৩ সদস্য নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নেন। ১১ মার্চ আশ্রয় নিয়েছিলেন ১৭৭ জন বিজিপি ও সেনা সদস্য।
উল্লেখ্য, মিয়ানমারের চলমান সংঘাতে এ বছরের ফেব্রুয়ারির শুরুতে কয়েক দফায় বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন আরো ৩৩০ জন, যাদের গত ১৫ ফেব্রুয়ারি মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়