আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

চুয়াডাঙ্গায় তীব্র তাপপ্রবাহ : ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় টানা চার দিন ধরে তীব্র তাপপ্রবাহ বইছে। গতকাল শুক্রবার বেলা ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এ নিয়ে চার দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
প্রখর তাপপ্রবাহ অব্যাহত থাকায় সাধারণ মানুষের হাঁসফাঁস অবস্থা। এদিকে তাপপ্রবাহে জনগণকে সচেতন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। জরুরি দরকার ছাড়া সবাইকে বের না হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।
চুয়াডাঙ্গার আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাকিবুল হাসান বলেন, টানা চার দিন প্রখর তাপপ্রবাহ বইছে। কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। গতকাল ৪১ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে; যা সামনের দিনে আরো বাড়তে পারে।
তাপমাত্রা বাড়ায় বিপাকে রিকশা, ভ্যান, ঠেলাগাড়ি চালক, দিনমজুরসহ স্বল্পআয়ের মানুষ। তাদের আয় অর্ধেকে নেমে এসেছে। দিনের বেশির ভাগ সময় অলস সময় পার করছেন। বিশেষ কাজ ছাড়া মানুষ বাইরে বের হচ্ছে না। এতে যাত্রীসংকটে আছে রিকশা, ভ্যান ও ইজিবাইক চালকরা। প্রখর তাপে দিনমজুররা ঠিকমতো কাজও করতে পারছেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়