রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

বরেণ্য চিত্রশিল্পী ও লেখক ধ্রুব এষ হাসপাতালে

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে ঢাকার পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি হয়েছেন বরেণ্য চিত্রশিল্পী ও লেখক ধ্রæব এষ। গত বুধবার জ্বরের সঙ্গে তীব্র কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে যান ধ্রæব এষ। পরিস্থিতি দেখে তাকে হাই ডেপেন্ডেনসি ইউনিটে (এইচডিইউ) ভর্তি করে নেয়া হয়।
গতকাল বৃহস্পতিবার হাসপাতালের চেয়ারম্যান ডা. লেলিন চৌধুরী সাংবাদিকদের বলেন, শ্বাসতন্ত্রের সংক্রমণের কারণে তার অক্সিজেন স্যাচুরেশন কমে গিয়েছিল। সে কারণে অবস্থা কিছুটা অবনতির দিকে গিয়েছিল। পরে অক্সিজেন সরবরাহ করা হয়, এখন তিনি স্টেবল আছেন। আমরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছি।
সুনামগঞ্জের সন্তান ধ্রæব এষের বয়স ৫৭ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার ছাত্র থাকার সময় বইয়ের প্রচ্ছদ আঁকা শুরু করেন। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের অধিকাংশ বইয়ের প্রচ্ছদ ধ্রæব এষেরই আঁকা। তার আঁকা প্রচ্ছদে প্রকাশিত হয়েছে ২৫ হাজারের বেশি বই। দেশে প্রচ্ছদশিল্পে আধুনিকতা আনার কৃতিত্ব কেউ কেউ ধ্রæব এষকে দেন। আঁকাআঁকির পাশাপাশি তিনি লেখালেখিও করেন। শিশুসাহিত্যে অবদানের জন্য ২০২২ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান ধ্রæব এষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়