গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা : অর্থ আত্মসাৎ

আগের সংবাদ

মন্ত্রী-এমপির হস্তক্ষেপে লাগাম

পরের সংবাদ

প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন : চরফ্যাশনে কথিত সাংবাদিকের চাঁদাবাজিতে অতিষ্ঠ মানুষ

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : চরফ্যাশনের দুলারহাট থানা এলাকায় সাংবাদিক পরিচয়ে সাধারণ মানুষকে ভায়ভীতি দেখিয়ে চাঁদাবাজির অভিযোগ উঠেছে কবির হোসেন ওরফে পচা কবির নামের এক ব্যক্তির বিরুদ্ধে। কথিত এই সাংবাদিকের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে উঠেছে উপজেলার সাধারণ মানুষ।
এ ঘটনায় প্রতিকার চেয়ে গতকাল বুধবার বেলা ১১টায় দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের মিলনায়তনে নুরাবাদ, নীলকমল, আহম্মদপুর, আবুবক্করপুর ও আবদুল্লাহপুর ইউনিয়নের শত শত ভুক্তভোগী সংবাদ সম্মেলন করেছেন। দুলারহাট সেবা সমিতির সাবেক সভাপতি শাহে আলম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। কবির হোসেন ওরফে পচা কবির দুলারহাট এলাকার বাসিন্দা বলে জানা গেছে।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী নুরাবাদ ২ নম্বর ওয়ার্ডের সেতারা বেগম, আব্দুর রব, রানু বিবিসহ অসংখ্য নারী-পুরুষ অভিযোগ করে বলেন, কবির হোসেন ওরফে পচা কবির এলাকায় বিভিন্ন বিষয়ে সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে অসহায় মানুষের কাছ থেকে দীর্ঘদিন ধরে চাঁদা আদায় করে আসছেন। গত সোমবার চর যমুনা সেবা সমিতির সাবেক সভাপতি শাহে আলম এ বিষয়ে কবিরের কাছে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং দেখে নেয়ার হুমকি দেন।
এ ঘটনার পর কবিরের চাঁদাবাজিতে অতিষ্ঠ গ্রামের সাধারণ খেটে খাওয়া দিনমজুর ও কৃষকরা প্রতিবাদ সভার আয়োজন করেন। এ সময় অসংখ্য নারী-পুরুষ সংবাদকর্মীদের সামনে কবিরের বিরুদ্ধে প্রকাশ্যে চাঁদাবাজির অভিযোগ করেন।
বিধবা নারী ময়ফুল বেগম বলেন, আমার কাছ থেকে ৪ হাজার টাকা নিয়ে নিউজও করেনি পত্রিকাও দিতে পারেনি। জিজ্ঞেস করলে বলে, আমি ফেসবুকে দিয়ে দিয়েছি। টাকা ফেরত চাইলে গালমন্দ করেন।
সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা শেষে বাড়ি ফেরার সময় কবির হোসেন ও তার ৪ মেয়ে দুলারহাট বাজারের উত্তর মাথা ব্রিজসংলগ্ন এলাকায় শাহে আলমসহ ৩ জনকে পিটিয়ে আহত করেছেন বলে অভিযোগ উঠেছে। আহতরা হলেন- আবুবক্করপুরের মো. ফয়সাল, নীলকমল ৫ নম্বর ওয়ার্ডের মো. সেলিম এবং সংবাদ সম্মেলনের আয়োজক মো. শাহে আলম। শাহে আলমের অভিযোগ, হামলাকারী কবির এবং তার মেয়েরা মরিচের গুঁড়া মেরে ও ইটপাটকেল নিক্ষেপসহ তাদের মারধর করেছেন। আহতদের চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অভিযোগের বিষয়ে কবির হোসেন বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ ষড়যন্ত্রমূলক।
দুলারহাট থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ বলেন, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়