বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪৬ তরুণ-তরুণী : নীলফামারী

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. রাজীব চৌধুরী রাজু, নীলফামারী থেকে : নীলফামারীতে মাত্র ১২০ টাকায় ফর্ম কিনে পুলিশে চাকরি পেলেন ৪৬ তরুণ-তরুণী। যাদের বেশির ভাগই দিনমজুর, রিকশাচালক পরিবারের। অনেকেই থেকেছেন এতিম খানায়। কেউ কেউ কাজ করতেন পোশাক শিল্প কারখানায়।
গত ৮ মার্চ ট্রেইনি রিক্রুট কন্সটেবল পদে ১ হাজার ৩৭২ জন প্রার্থী শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরপর তিন দিনে ৭টি ধাপ অতিক্রম করে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চাকরিতে চূড়ান্ত তালিকায় স্থান করে নেন ৪৬ তরুণ-তরুণী। গত ৪ এপ্রিল পুলিশ লাইন্সে প্রার্থীদের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন নিয়োগ বোর্ড। নীলফামারী পুলিশ অফিস সূত্রে জানা যায়, ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে আবেদনকারীর সংখ্যা ১ হাজার ৩৭২ জন। কোনো ঘুষ বাণিজ্য ছাড়াই নিজ যোগ্যতা ও মেধায় লিখিত ও মৌখিক পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়ে নিয়োগ পেয়েছেন ৪৬ জন তরুণ-তরুণী।
জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম সবুর ভোরের কাগজকে বলেন, ‘স্বচ্ছতা এবং যোগ্যতার ভিত্তিতেই পুলিশের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শতভাগ স্বচ্ছ প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতেই ৪৬ তরুণ-তরুণীকে নিয়োগ দেয়া হয়েছে। প্রকৃত মেধাবীরাই সুযোগ পেয়েছে চাকরিতে।’
এদিকে কোনো দালাল বা ঘুষ ছাড়াই মাত্র ১২০ টাকা চাকরি পেয়ে স্বস্থির নিঃশ্বাস ফেলে নীলফামারী পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন চাকরিপ্রাপ্ত পরিবারের সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়