বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

মৎস্য কর্মকর্তার চাঁদাবাজি : মনপুরায় সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মনপুরা (ভোলা) প্রতিনিধি : ভোলার মনপুরায় দুই মৎস্য কর্মকর্তার চাঁদাবাজি ও গণধোলাইয়ের শিকার হওয়া মৎস্য কর্মকর্তারা জেলেদের বিরুদ্ধে মামলা করেছেন। মামলায় একজন সাংবাদিককেও আসামি করা হয়েছে। সরকারি কাজে বাধা ও হত্যাচেষ্টার অভিযোগ এনে গত ৯ এপ্রিল উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. মনির হোসেন বাদী হয়ে মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে এই মামলা করেন। এতে জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার মনপুরা উপজেলা প্রতিনিধি মো. মাসুদ পাটওয়ারীকে আসামি করা হয়। জেলেদের অভিযোগ, গত ২ এপ্রিল ভোলার মনপুরা উপজেলার মনপুরা ইউনিয়নে অবরোধকালীন সময়ে মাছ ধরার বিরুদ্ধে অভিযানের নামে জেলেদের কাছ থেকে চাঁদা আদায় করতে যান উপজেলা মৎস্য অফিসের মেরিন ফিশারিজ কর্মকর্তা মাহমুদুল হাসান ও ক্ষেত্র সহকারী মো. মনির হোসেন। জেলেরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে এই দুই মৎস্য কর্মকর্তা জেলেদের মারধর করেন। এ সময় স্থানীয় এক বিধবা নারী বাধা দিলে তাকেও মারধর ও শ্লীলতাহানীর চেষ্টা করা হয়। পরে বিধবা নারী ও জেলেদের ডাক চিৎকারে এলাকাবাসী ছুটে এসে দুই মৎস্য কর্মকর্তাকে গণপিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে মনপুরা হাসপাতালে নিয়ে চিকিৎসা করান। এদিকে ঘটনার দিন মারধর ও শ্লীলতাহানীর অভিযোগ এনে বিধবা নারী বাদী হয়ে ওই দুই মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে মনপুরা থানায় অভিযোগ দেন। পরবর্তী সময় মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টেও ওই বিধবা নারী বাদী হয়ে মামলা করেন। ওই ঘটনায় অভিযোগ ও তথ্য প্রমাণের ভিত্তিতে বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। আর সংবাদ প্রকাশের জেরে উদ্দেশ্য প্রণোদিতভাবে জেলেদের পাশাপাশি দৈনিক আমার সংবাদের মনপুরা উপজেলা প্রতিনিধি মো. মাসুদ পাটওয়ারীকেও আসামি করা হয় বলে অভিযোগ উঠেছে। মামলায় সাংবাদিককে আসামি করায় মনপুরা প্রেস ক্লাব, মনপুরা মফস্বল সাংবাদিক ফোরামসহ সব সংবাদকর্মী তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পাশাপাশি মাসুদ পাটওয়ারীকে মামলা থেকে অব্যাহতি দেয়ার আহ্বান জানিয়েছেন তারা।
এ ব্যাপারে ভোরের কাগজ প্রতিনিধি সোহাগ মাহামুদ সৈকত বলেন, জেলেদের কাছ থেকে চাঁদা আদায় করতে গিয়ে গণপিটুিনর শিকার হন দুই মৎস্য কর্মকর্তা। থানায় অভিযোগ ও তথ্য প্রমাণের ভিত্তিতে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের জেরে ক্ষুব্ধ হয়ে দৈনিক আমার সংবাদের প্রতিনিধি মাসুদ পাটওয়ারীর বিরুদ্ধে মামলা করা হয়। এ মামলায় তীব্র নিন্দা জানাই। পাশাপাশি তার নিঃশর্ত অব্যাহতি কামনা করছি।
মনপুরা মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক সীমান্ত হেলাল বলেন, সংবাদ প্রকাশের জেরে মামলা দিয়ে সাংবাদিককে হয়রানি খুবই দুঃখজনক। এ মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা থেকে নিঃশর্ত অব্যাহতির জন্য আদালতের কাছে দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়