বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

প্রায় সব শেয়ার বিক্রি করে দিচ্ছেন ব্র্যাক ব্যাংকের এমডি

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্যক্তিগত কারণ দেখিয়ে নিজের নামে থাকা ব্র্যাক ব্যাংকের প্রায় সব শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম আর এফ হোসেন। গতকাল মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।
ডিএসইর তথ্য অনুযায়ী, সেলিম আর এফ হোসেন তার নিজের নামে থাকা ব্র্যাক ব্যাংকের ৪ লাখ ৯৫ হাজার ২৩টি শেয়ারের মধ্যে ৪ লাখ ৮৫ হাজার ২৩টি বিক্রি করবেন। ৩০ কার্যদিবসের মধ্যে ডিএসইতে বিদ্যমান বাজারদরে এসব শেয়ার বিক্রি করবেন তিনি।
এ প্রসঙ্গে যোগাযোগ করা হলে সেলিম আর এফ হোসেন ভোরের কাগজকে বলেন, আমার চাকরির মেয়াদ আরো দুই বছর রয়েছে। এছাড়া ব্র্যাক ব্যাংকের একীভূত হওয়ার সম্ভাবনা এখনো তৈরি হয়নি। ব্র্যাক ব্যাংক অত্যন্ত ভালো করছে। গত বছরও ভালো অবস্থানে ছিল। এ বছরেও ভালোই হবে আশা করছি। তিনি বলেন, আমার ব্যক্তিগত কিছু অর্থের প্রয়োজন হওয়াতে এ কাজ করতে হচ্ছে। এছাড়া ট্রেজারি বিলে এখন ইনভেস্ট করলে ১১ থেকে সাড়ে ১১ শতাংশ লাভ পাওয়া যায়। সুতরাং স্টকে আর কতদিন ইনভেস্ট করে রেখে দিব? ব্র্যাক ব্যাংক ২০০৭ সালে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে ব্যাংকটি পুঁজিবাজারে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করছে। গত মার্চ পর্যন্ত তথ্য অনুসারে, পুঁজিবাজারে ব্র্যাক ব্যাংকের মোট শেয়ারের সংখ্যা ১৬০ কোটি ৮৮ লাখ ২৯ হাজার ২২৭। এর মধ্যে ৪৬ দশমিক ২৪ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৬ দশমিক ৩৯ শতাংশ এবং বিদেশি বিনিয়োগকারীদের হাতে ৩০ দশমিক ৯৬ শতাংশ শেয়ার আছে। বাকি ৬ দশমিক ৪১ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়