বেড়ানোর বাহানায় ইয়াবা পাচার, গ্রেপ্তার দুই

আগের সংবাদ

মহাসড়ক যেন মরণফাঁদ

পরের সংবাদ

ছাত্রলীগের ওপর হামলা : স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ চন্দ্রগঞ্জে গ্রেপ্তার ৩

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

চন্দ্রগঞ্জ (ল²ীপুর) প্রতিনিধি : চন্দ্রগঞ্জে ছাত্রলীগের ৪ নেতাকর্মীর ওপর হামলা ও গুলির ঘটনায় চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু ও সদস্য সচিব তাজুল ইসলাম ভূঁইয়াসহ ১১ জনের নামে মামলা করা হয়েছে। এতে অজ্ঞাত আরো ১৮-২০ জনকে আসামি করা হয়েছে।
পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, গত ১২ এপ্রিল রাত ১টার দিকে চন্দ্রগঞ্জ থানার পাঁচপাড়া গ্রামের ছাত্রলীগ নেতা এম সজীব, সাইফুল পাটোয়ারী, সাইফুল ইসলাম জয়, মো. রাফি, তারেক হোসেন ও রাসেদ মাহফিল শেষে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম মাসুদকে চন্দ্রগঞ্জ বাজারে পৌঁছে দিয়ে দুটি মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। এ সময় এম সজীবসহ অন্যরা পাঁচপাড়া গ্রামের মুরাদ বাবুলের বাড়ির সামনে পৌঁছালে ওঁৎ পেতে থাকা কয়েকজন লোক মোটরসাইকেলের গতিরোধ করে সজীবকে গুলি এবং কুপিয়ে আহত করেন। এ সময় অন্যরা সজীবকে বাঁচানোর চেষ্টা করলে তাদেরও কুপিয়ে ও গুলি করে আহত করা হয়। পরে সজীবের স্বজনরা ও এলাকাবাসী আহতদের ল²ীপুর সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে এম সজীব, সাইফুল পাটোয়ারী ও রাফির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাদের ঢাকা মেডিকেলে পাঠানো হয়। ঘটনার ৩ দিন পর সজীবের মা বুলি বেগম বাদী হয়ে ১১ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরো ১৮-২০ জনকে আসামি করে চন্দ্রগঞ্জ থানায় মামলা করেন।
মামলার পর এজাহারভুক্ত আসামি আমানীল²ীপুর গ্রামের বাকা মিয়ার ছেলে তাজুল ইসলাম ভূঁইয়া, পাঁচপাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে ফারুক হোসেন (২৭) ও একই গ্রামের আবুল কাশেমের ছেলে রেজাউল করিম প্রকাশ বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে তাদের আদালতে পাঠায় পুলিশ।
তদন্তকারী কর্মকর্তা এসআই শাহিদ হোসাইন জানিয়েছেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই হামলার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।
চন্দ্রগঞ্জ থানার ওসি মো. এমদাদুল হক বলেন, পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে সজীবসহ তাদের ওপর হামলা চালানো হয়েছিল। গ্রেপ্তারকৃতদের জবাববন্দি এবং পুলিশের প্রাথমিক তদন্তে এর প্রমাণ পাওয়া গেছে।
অপরদিকে মারাত্মক আহত সজীবের অবস্থা এখনো আশঙ্কাজনক বলে জানা গেছে। তাকে আইসিইউতে রাখা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়