কবিতাসমগ্র

আগের সংবাদ

অন্তর্দ্বন্দ্ব ঠেকাতে কঠোর বার্তা

পরের সংবাদ

টানা ৫ দিনের ছুটি শেষ : কর্মচাঞ্চল্য ফিরে এসেছে ভোমরা-বাংলাবান্দা বন্দরে

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টানা ৫ দিনের ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের ছুটি শেষে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ও পঞ্চগড়ের চারদেশীয় বাংলাবান্ধা স্থলন্দরে। গতকাল সোমবার সকাল থেকে এই বন্দর দুটির পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম সচল হয়েছে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-
সাতক্ষীরা : ঈদের ছুটিতে বন্ধ থাকার পর ফের শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম। গতকাল সোমবার সকাল থেকে বাংলাদেশ-ভারত দুই দেশের এই বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়। এতে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মধ্যে। এর আগে গত বুধবার থেকে রবিবার পর্যন্ত টানা ৫ দিন এ বন্দরের সব ধরনের আমাদানি-রপ্তানি বন্ধ ছিল। তবে, এ সময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করেছেন। ভোমরা স্থলবন্দর সি অ্যান্ড এফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপন জানান, ভারতের ঘোজাডাঙ্গা সি অ্যান্ড এফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথ আলোচনা করে এবং সবার সম্মতিতে বুধবার থেকে রবিবার পর্যন্ত টানা ৫ দিন উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ এসআই মাজরিহা হোসাইন জানান, বন্দরের আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও এ সময়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবেই যাতায়াত করেছেন। ভোমরা স্থলবন্দর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা নাজমুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, টানা ৫ দিন বন্দর বন্ধ থাকার পর আবারো শুরু হয়েছে বন্দরের আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম।
পঞ্চগড় : ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের ছুটি শেষে সচল হয়েছে পঞ্চগড়ের চারদেশীয় বাংলাবান্ধা স্থলন্দর। গতকাল সোমবার সকাল থেকে বন্দরটির পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম সচল হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন। তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর, শবে কদর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত চতুর্দেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বন্ধ রাখা ছিল। গতকাল সোমবার সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে। বাংলাবান্ধা স্থলবন্দরের শুল্ক স্টেশনের কর্মকর্তারা জানান, ঈদ উদযাপন উপলক্ষে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সব সেবা অব্যাহত ছিল।

বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, ঈদ ও বাংলা নববর্ষের ছুটি শেষে গতকাল সোমবার সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম সচল হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়