গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

ডিপিএলে ব্যাটে-বলে শীর্ষে যারা

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান ঢাকা প্রিমিয়ার লিগ বেশ জমজমাট হয়ে উঠেছে। টানা ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে আবাহনী। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে তিনে রয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এদিকে ব্যাটে-বলে ব্যাক্তিগত রানে যারা এগিয়ে রয়েছে তাদের দল পিছিয়ে রয়েছে টেবিলে। বিষয়টি এমন-টেবিলে পিছিয়ে থেকেও লিডারবোর্ডে এগিয়ে তারা। ডিপিএলে ব্যাট হাতে শীর্ষে অবস্থান করছে প্রাইম ব্যাংকের পারভেজ হোসাইন ইমন। তবে তার দল টেবিলে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান করেছে তার ক্লাব। অন্যদিকে বল হাতে লিডারবোর্ডের শীর্ষে অবস্থান করছে গাজী গ্রুপ ক্রিকেটার্সের রুয়েল মিয়া। তবে তার দল ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে অবস্থান করছে। ব্যাট হাতে শীর্ষে থাকা পারভেজ ইমনের রান সর্বোচ্চ ৪৯৩। এর মধ্যে এক ইনিংসে তার সর্বোচ্চ রান ১৫১। ৫৪ এর বেশি গড়ের পাশাপাশি ৯৩ স্ট্রাইকরেটে ব্যাট করেছেন ইমন। তালিকার দুই নম্বরে রয়েছেন মোহামেডানের ব্যাটার মাহেদুল ইসলাম অঙ্কন। ৯ ম্যাচ খেলে এই ব্যাটার ৬ ফিফটিতে করেছেন ৪৫৩ রান। ৬৪ এর বেশি গড়ের সঙ্গে অঙ্কন ব্যাট করেছেন প্রায় ৭২ স্ট্রাইকরেটে। তালিকার তিন নম্বরে রয়েছেন প্রাইম ব্যাংক অধিনায়ক তামিম ইকবাল। ৯ ম্যাচ খেলে ৫ অর্ধশতকে সাবেক এই টাইগার অধিনায়ক ৪০৩ রান করেছেন।
তামিমের গড় ৪৪ এর বেশি, পাশাপাশি ব্যাট করেছেন প্রায় ৭৯ স্ট্রাইকরেটে। ৩ সেঞ্চুরিতে রান সংগ্রহে সবার শীর্ষে আছেন পারভেজ হোসেন ইমন। মোহামেডান ব্যাটার সাইফ হাসান রয়েছেন তালিকার চার নম্বরে। ডানহাতি এই ওপেনার ৯ ম্যাচ খেলে ১ সেঞ্চুরিতে ৩৯১ রান করেছেন। প্রায় ৪৯ গড় এবং ৭৮ স্ট্রাইকরেট নিয়ে ব্যাট করেছেন সাইফ।
তালিকার পাঁচ নম্বরে রয়েছেন মোহামেডান অধিনায়ক নুরুল হাসান সোহান। আসরের ৯ ম্যাচ খেলে ১টি শতকে তিনি ৩৪৫ রান করেছেন। ৪৯ গড়ের পাশাপাশি তিনি ব্যাট করেছেন ৯০ স্ট্রাইকরেটে। এছাড়া তিনশর বেশি রান করেন জাকের আলি (৩৩১) ও নাঈম শেখ (৩১১)। জাকের আলি রয়েছেন লিডারবোর্ডের ছয় নাম্বারে। অন্যদিকে লিডারবোর্ডে নাইম শেখের অবস্থান সাতে।
অন্যদিকে বল হাতে শীর্ষে থাকা রুয়েল মিয়ার ব্যাক্তিগত সংগ্রহ ৪.৪৮ ইকোনমিতে ২১ উইকেট। রুয়েল মিয়ার কাছের প্রতিদ্ব›দ্বী মোহামেডানের আবু হায়দার রনি। বল হাতে তিনি নিয়েছেন ২০ উইকেট। লিডারবোর্ডের তিনে থাকা মারুফ মৃধা নিয়েছেন ১৯ উইকেট।
বল হাতে ২০ এর উপরে গড়ে ১৭ উইকেট নেয়া প্রাইম ব্যাংকের নাজমুল অপু রয়েছেন লিডারবোর্ডের চার নাম্বারে। লিডারবোর্ডের পাঁচে অবস্থান করছে ৬ ইনিংসে ৯.৭৫ গড়ে ১৬ উইকেট নেয়া শাইনপুকুরে উদিয়মান তারকা রিশাদ হোসেন। বল হাতে ১৬ উইকেট নিয়ে লিডারবোর্ডের ছয়ে অবস্থান করছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের রিপন মন্ডল।
শক্তিশালী দল গড়া আবাহনী এখন পর্যন্ত চলতি ডিপিএলে অপরাজিত রয়েছে। ৯ ম্যাচের সবকটিতেই জিতেছে মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বাধীন দলটি। সমান সংখ্যক ম্যাচ খেলে ৭টি করে জিতেছে শেখ জামাল ধানমন্ডি ও মোহামেডান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়