গজারিয়ায় পুকুর থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার

আগের সংবাদ

বাংলাদেশসহ বিশ্বজুড়ে অস্বস্তি

পরের সংবাদ

অনুশীলনে ফিরলেন মুশফিক

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে চোট পেয়েছিলেন দেশের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার মুশফিকুর রহিম। ফলে পরবর্তীতে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। ইনজুরিতে পড়ে বেশ কয়েকদিন বিশ্রামে ছিলেন মুশফিক। তবে ইনজুরি থেকে সেরে উঠে অনুশীলনে ফিরেছেন দেশের এই প্রবীণ ক্রিকেটার। গতকাল বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুশীলন করেছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন মুশফিকুর রহিম। ব্যাট হাতে তিনি খেলেন সর্বোচ্চ ৭৩ রানের অপরাজিত ইনিংস। দ্বিতীয় ওয়ানডেতে করেছেন ২৫ রান। আর শেষ ম্যাচে তো রিশাদ হোসেনের সঙ্গে দুর্দান্ত জুটি গড়ে টাইগারদের সিরিজ উপহার দেন তিনি। ব্যাট হাতে সেদিন মুশফিকুর রহিম খেলেছিলেন ৩৭ রানের অপরাজিত ইনিংস।
শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে খেলার সময় চোট পান মুশফিক। এরপর পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায় চিড় ধরেছে মুশফিকের ডান হাতের আঙুলে। যে কারণে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান অভিজ্ঞ এই ক্রিকেটার। এরপর কিছুদিন বিশ্রামে ছিলেন মুশফিক। পরে জিম সেশন দিয়ে আবারো ফেরেন অনুশীলনে। মিরপুরের শেরেবাংলায় বেশ কয়েকদিন নিয়মিত অনুশীলন করেছেন। যদিও ইনজুরির পর ব্যাট হাতে গতকালই প্রথম নামলেন মুশফিক। পবিত্র ঈদুল ফিতর পালনের লক্ষ্যে নিজ শহর বগুড়াতে অবস্থান করছেন মুশফিক।
আর সেখানেই গতকাল ব্যাট হাতে অনুশীলন করেন তিনি। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে অনুশীলন করার একটি ছবি নিজের ফেসবুকে পোস্ট করেছেন মুশফিক। বেশ উচ্ছ¡সিত হয়ে মুশফিক লেখেন, ‘আলহামদুলিল্লাহ, অনেকদিন পর ফিরলাম। দেশের সেরা উইকেটে।’ বাংলাদেশ জাতীয় দল এখন অবশ্য ছুটির আমেজেই আছে। গেল বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট আর তাদের মাটিতে সাদা বলের ক্রিকেট খেলেছিল। এরপর জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ছিল বিপিএল। সেটা শেষ না হতেই শুরু হয়ে যায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ। বাংলাদেশের পরবর্তী অ্যাসাইনমেন্ট জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মে মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে সেটি। এরপরেই আবার টাইগারদের উড়াল দিতে হবে বিশ্বকাপ মিশনে। এদিকে বাংলাদেশ দলে চলছে যেন ইনজুরির হানা, একের পর এক বিশ্রামে রয়েছেন কয়েকজন ক্রিকেটার। সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, মুশফিক হাসানরা এখন আছেন সব রকমের খেলার বাইরে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়