মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

নয়জন গ্রেপ্তার : বগুড়ায় থানায় ঢুকে পুলিশের ওপর হামলা

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মুহাম্মাদ আবু মুসা, গাবতলী (বগুড়া) থেকে : জেলার শাজাহানপুরে থানায় ঢুকে পুলিশকে মারপিট করে আসামি ছিনতাইয়ের চেষ্টায় একাধিক মামলার আসামি মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে থানা ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। ঘটনার আগে ও পরে অভিযান চালিয়ে দুটি পিস্তল, সাত রাউন্ড গুলি, দুটি বার্মিজ চাকু, দুই বোতল ফেনসিডিল উদ্ধারসহ ৩৬টি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। সন্ত্রাসীদের হামলায় এক এসআইসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। থানা পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এসআই আনিছুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল শনিবার রাত ৯টায় আড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে দুটি বার্মিজ চাকুসহ একাধিক মামলার আসামি আড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মিঠুনকে আটক করে। মিঠুনকে আটকের পর রাত ১০টার দিকে মাঝিড়া ইউপি চেয়ারম্যান একাধিক মামলার আসামি নুরুজ্জামানসহ উচ্ছৃঙ্খল ৩৫-৪০ জনের দল শাজাহানপুর থানায় ঢুকে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে এবং মিঠুনকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। সংবাদ পেয়ে টহল ডিউটিতে থাকা শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম সঙ্গে সঙ্গে থানায় ফিরে আসেন। এ সময় নুরুজ্জামানসহ তার অনুসারীরা থানা ভবনের সিঁড়িতে বসে পড়ে। ওসি তাদের সরে দাঁড়াতে বললে তারা ওসিকে ধাক্কা দেয় ও পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় এক এসআইসহ চার পুলিশ আহত হন। পরিস্থিতি বিপজ্জনক হয়ে উঠলে নুরুজ্জামান ও তার অনুসারীরা থানা ক্যাম্পাস থেকে পালিয়ে যান। নুরুজ্জামান ও তার অনুসারীরা সংঘবদ্ধ হয়ে ফের পুলিশের ওপর আক্রমণ চালাতে উপজেলার বান্নিঘাটা এলাকায় নুরুজ্জামানের মাটির বাড়ির কাছে অবস্থান নিয়েছে, এমন সংবাদ পেয়ে জেলা পুলিশ, থানা পুলিশ, র‌্যাব ও ডিবি পুলিশ সদস্যরা অভিযানে নামেন। অভিযানে নুরুজ্জামান, ওহাবুজ্জামান নাঈম, নাজমুল, বোরহানসহ ৯ জনকে আটক করা হয়। অভিযানকালে দুটি পিস্তল, সাত রাউন্ড গুলি, দুটি বার্মিজ চাকু, দুই বোতল ফেনসিডিল উদ্ধারসহ ৩৬টি মোটরসাইকেল জব্দ করা হয়।
শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, অপরাধীরা সন্ত্রাসী কায়দায় থানায় ঢুকে কর্তব্যরত পুলিশকে মারপিট করে আসামি ছিনতাই চেষ্টায় মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়