মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

কালবৈশাখী : তাপপ্রবাহের পর স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা কয়েকদিন তাপপ্রবাহের পর রাজধানীতে গতকাল স্বস্তির বৃষ্টির দেখা মেলে। গতকাল রবিবার ভোর থেকেই ঢাকার আকাশে ছিল মেঘের আনাগোনা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ মেঘলা হতে শুরু করে। সকাল ৯টার পর রাজধানীতে হালকা বৃষ্টি শুরু হয়। সকাল সাড়ে ১০টা পর্যন্ত রাজধানীর কোথাও কোথাও গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়। আবার কোথাও ছিল হালকা বৃষ্টি। দুপুর পর্যন্ত ঝিরিঝিরি বাতাস আর গুঁড়িগুঁড়ি বৃষ্টি নগরজীবনে যেন শান্তির প্রলেপ মেখে দেয়।
ঢাকার মতো দেশের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে গতকাল। এছাড়া ছিল কালবৈশাখীর ছোবল। আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে বলা হয়, সাতক্ষীরা, যশোর, খুলনা, বাগেরহাট, নড়াইল, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, নড়াইল, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, বরিশাল, ঝালকাঠি, বরগুনা, ফিরোজপুর, পটুয়াখালী, ভোলা, শরীয়তপুর, লক্ষীপুর, চাঁদপুর, কুমিল্লা, ফেনী, নারয়ণগঞ্জ ও এর পার্শ্ববর্তী অঞ্চলসমূহের ওপর দিয়ে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হয়েছে।
আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আজো সারাদেশের তাপমাত্রা আরো কমতে পারে। রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।
আগামীকাল দিনের তাপমাত্রা ফের বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তবে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামী পাঁচ দিনে তাপমাত্রা আরো বৃদ্ধি পেতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়