মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

কলকাতার বিপক্ষে আজ মাঠে নামছেন মোস্তাফিজ!

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ কারণে জরুরি ভিত্তিতে গত মঙ্গলবার ঢাকায় এসেছিলেন মোস্তাফিজ। যুক্তরাষ্ট্রের ভিসার জন্য পাসপোর্ট জমা দেয়ার পর সেটি ফেরত পেতে এ কদিন দেশে থাকতে হয়েছে তাকে। গতকাল পাসপোর্ট ফিরে পেয়ে ভারতের উদ্দেশে যাত্রা করছেন মোস্তাফিজ।
আইপিএলের এবারের আসরে মোস্তাফিজের খেলা তিন ম্যাচের দুটিতেই জয় পেয়েছে চেন্নাই। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবং গুজরাট টাইটান্সকে হারানোর পর চেন্নাই হেরেছে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে। সেই ম্যাচের পর ভিসাজনিত কারণে হুট করেই ঢাকায় আসেন ৩ ম্যাচে ৭ উইকেট নেয়া মোস্তাফিজ। ৫ এপ্রিল হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ থাকলেও সেদিন বাংলাদেশে ছিলেন বাঁহাতি এই পেসার। সেই ম্যাচে বাঁহাতি এই পেসারের অভাবটা বেশ ভালোই টের পেয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। তাই দ্রুতই তাকে ফিরে পেতে মরিয়া পাঁচবারের চ্যাম্পিয়নরা।
ঘরের মাঠ এম চিদাম্বারাম স্টেডিয়ামে আজ নিজেদের চতুর্থ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই। এই ম্যাচের একাদশে দেখা যেতে পারে মোস্তাফিজকে। কারণ অতীত অভিজ্ঞতায় ঘরের মাঠে বেশ কার্যকরী দ্য ফিজ। জানা গেছে, গতকাল সন্ধ্যা ৬টায় চেন্নাইয়ের উদ্দেশে উড়াল দিয়েছেন ফিজ। এর পরের দিন তাকে খেলানো হবে কিনা, সেটি নির্ভর করছে টিম ম্যানেজমেন্টের ওপর। ঘরের মাঠ বলেই ফিজের খেলার সম্ভাবনা রয়েছে।
ঘরের মাঠ বলেই ফিজের খেলার সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না। তার ওপর চার ম্যাচে টানা দ্বিতীয় হারে কিছুটা ব্যাকফুটে চলে গেছে চেন্নাই। তাই ফ্র্যাঞ্চাইজিটি দ্রুতই ফিজকে ফিরে পাওয়ার অপেক্ষায় রয়েছে। এর আগের ম্যাচে মোস্তাফিজকে না পাওয়ার বিষয়টি নিয়ে কোচ ফ্লেমিং বলেন, ‘কোনো সন্দেহ নেই (তাকে মিস করেছি), তবে এটা আইপিএলের অংশ। সে এখানে নেই, ফলে ব্যবহারেরও সুযোগ নেই তাকে।’

এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের একাদশে শুরু থেকেই নিয়মিত মোস্তাফিজুর রহমান, খেলেছেন প্রথম তিন ম্যাচের সব কটি। তবে চেন্নাইয়ের সর্বশেষ ম্যাচটিতে তিনি খেলতে পারেননি। মোস্তাফিজ বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রার জন্য ভিসা-সংক্রান্ত কাজ সারতে ঢাকায় এসেছিলেন।
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান আসরের প্রথম তিন রাউন্ডের ম্যাচ শেষে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে ছিলেন মোস্তাফিজুর রহমান। তার উইকেট সংখ্যা ৭টি। পরে ফিজের সমান ৭ উইকেট হয় মোহিত শর্মার। তবে ইকোনোমিতে মোস্তাফিজের থেকে এগিয়ে থাকায় তাকে সরিয়ে শীর্ষে উঠে আসেন মুহিত। এবার দুজনকে টপকে পার্পল ক্যাপ নিজের করে নিয়েছেন যুজবেন্দ্র চাহাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়