মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ২০

আগের সংবাদ

ভোগান্তি মেনেই ঘরে ফেরা : ঈদযাত্রা

পরের সংবাদ

আবাহনীকে হারিয়ে শিরোপার লড়াই জমিয়ে তুলল মেরিনার্স

প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার ডিভিশন হকি লিগের সুপার সিক্সের ম্যাচে গতকাল মেরিনার ইয়াংস ক্লাবের বিপক্ষে ২-১ গোলে হেরেছে দেশের ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড। মেরিনার্সের হয়ে গোল দুটি করেছেন সোহানুর রহমান ও ফজলে রাব্বি। অন্যদিকে আবাহনীর একমাত্র গোলটি করেছেন ভারতীয় খেলোয়াড় সিশে গাওয়াত। দিনের অন্য ম্যাচে আজাক্স সকার ক্লাবের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ঊষা ক্রিড়া চক্র। ঊষার হয়ে জোড়া গোল করেছেন ভারতীয় খেলোয়াড় ইশরাত ইকতিদার।
হকিতে ক্লাব কাপ ও প্রিমিয়ার লিগ মিলিয়ে মেরিনার্সের বিপক্ষে টানা তিন ম্যাচ হারল আবাহনী। মেরিনার্সের গতকালের জয়ে শিরোপা দৌড়ে মোহামেডান অনেকটা এগিয়ে থাকল। ১২ ম্যাচে মোহামেডানের পয়েন্ট ৩২। সমান ম্যাচে আবাহনী ও মেরিনার্সের ২৮। ফলে মোহামডোনের বাকি তিন ম্যাচের মধ্যে দুটিতে জিতলেই চ্যাম্পিয়ন। মোহামেডানের শেষ তিন ম্যাচই বড় প্রতিপক্ষ মেরিনার্স, আবাহনী ও ঊষা। আবাহনীর হার স্টেডিয়ামে বসেই দেখেছেন মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি। চার পয়েন্ট লিড পেলেও এখনো শিরোপার ঘ্রাণ পাচ্ছেন না অধিনায়ক। তিনি জানা, ‘আমাদের সামনে বড় তিন ম্যাচ। তিন ম্যাচই জয়ের লক্ষ্য আমাদের। নিজেদের জিততে হবে না হলে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব নয়।’ লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস। সুপার সিক্সে তারা দুই ম্যাচেই ঊষা ও আবাহনী দুই জায়ান্টকে হারিয়েছে।
দলটির কোচ মামুনুর রশীদ এখনো লিগ শিরোপা জয়ের আশা করেন। তিনি জানান, ‘সুপার সিক্সে একটি ম্যাচ হারলেই অনেক পিছিয়ে পড়তে হবে। আমরা মোহামেডানকে হারাতে পারলে শিরোপা দৌড়ে আরো একটু প্রতিদ্ব›িদ্বতা করতে পারব। তবে এই মুহূর্তে মোহামডোন অবশ্যই এগিয়ে।’ চলতি মৌসুমে কাগজ-কলমে এগিয়ে ঢাকা আবাহনী। ধানমন্ডির ক্লাবটির বাজেট অন্য তিন দলের প্রায় সমানই। অপেক্ষাকৃত দুর্বল হয়েও টানা তিনবার আবাহনীকে হারানোর নেপথ্যের কারণ হিসেবে মেরিনার্সের কোচ মামুন বলেন, ‘আমরা আবাহনীকে নিয়ে অনেক ভিডিও সেশন করেছি। তাদের সেভাবে খেলতেই দেইনি এবং কাউন্টার থেকে আমরা দুই গোল করেছি। হকিতে দুই গোল ডিফেন্ড করা অনেক কঠিন। এরপরও সেটা আমরা করতে সক্ষম হয়েছি।’ লিগের নয় রাউন্ড পর্যন্ত আবাহনী এককভাবে টেবিলের শীর্ষে ছিল। মেরিনার্সের বিপক্ষে দুই হারে এখন তারা ব্যাকফুটে। এই পরিস্থিতিতে বেশ বিব্রত আবাহনীর ম্যানেজম্যান্ট। গতকাল ম্যাচের পর অসন্তোষ দেখা গেল সবার মধ্যেই। হকিতে আবাহনী প্রথমবারের মতো বিদেশি কোচ এনেছে। সেই ভারতীয় কোচ সিদ্ধার্থ মায়ুর পান্ডে নিজেদের হারের কারণ ও শিরোপা জয় নিয়ে হাতাশা ব্যক্ত করেন। তিনি জানান, ‘প্রতিপক্ষ চার পয়েন্ট এগিয়ে। এখন আর আসলে আমাদের নিজেদের হাতে সব কিছু নেই। আমরা ভালো খেলছি ঠিকই কিন্তু গোল মিস করছি, ভুল করছি তাই এই অবস্থা। গতকাল আবাহনীর বিরুদ্ধে খেলার ২০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেরিনার্সের সোহানুর রহমান সবুজ। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দলটি। পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন মেরিনার্স অধিনায়ক ফজলে হোসেন রাব্বি। ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান কমান আবাহনীর ভারতীয় শিশে গাওয়াদ।
দিনের অন্য ম্যাচে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে ঊষা ক্রীড়া চক্র। মওলানা ভাসানী স্টেডিয়ামে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়েছে পুরান ঢাকার দলটি। ঊষার ভারতীয় রিক্রুট ইশরাত ইকতিদারের জোড়া গোলে এ জয় তুলে নেয় ঊষা। ম্যাচের জয়সূচক গোলটি আসে একবারে অন্তিম মুহূর্তে। খেলা শেষের বাঁশি বাঁজানোর ১ মিনিট আগে। হারলেও ম্যাচে দুর্দান্ত খেলেছে অ্যাজাক্স। বেশ কিছু গোলের সহজ সুযোগও তৈরি করে দলটি। আগে গোল করে এগিয়েও গিয়েছিল। কিন্তু ইকতিদারের পারফরম্যান্সের কাছে শেষ পর্যন্ত পয়েন্ট হারায় অ্যাজাক্স। খেলায় পরাজিত দলের একমাত্র গোলটি করেন ভারতের জাসম্যান মান্ডা।
এই জয়ে ১২ খেলায় ২৮ পয়েন্ট ঊষার। সমানসংখ্যক ম্যাচে অ্যাজাক্সের সংগ্রহ ১৪ পয়েন্ট। গতকাল খেলার প্রথম কোয়ার্টারেই এগিয়ে যায় অ্যাজাক্স। ১২ মিনিটে জাসম্যান মান্ডার ফিল্ড গোলে শুরুর অগ্রগামিতা অ্যাজাক্সের। গোল পরিশোধ করতে চতুর্থ ও শেষ কোয়ার্টার পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় মাঠে উপস্থিত ঊষা দর্শক-সমর্থকদের। ৪৬ মিনিটে ইকতিদারের ফিল্ড গোলে সমতায় ফেরে ঊষা। ৫৯ মিনিটে ইকতিদার ঊষাকে জয়সূচক গোলটি এনে দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়