ডায়েট ভুলে জমিয়ে খান নুসরাত

আগের সংবাদ

অভিযানে কোণঠাসা কেএনএফ

পরের সংবাদ

সাকিব ঝলকে নয়ে নয় আবাহনীর : রনির বোলিং তোপে বড় জয় মোহামেডানের

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা প্রিমিয়ার লিগে গতকাল গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথমে ব্যাট করতে নেমে গতকাল আবু হায়দার রনির বোলিং তোপে মাত্র ৪০ রানেই অল-আউট হয়ে যায় গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি। সহজ লক্ষ্য তাড়ায় নেমে ৯ উইকেট হাতে রেখেই ম্যাচ নিজেদের করে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব। সাদা-কালো জার্সিধারীদের জয়ের নায়ক আবু হায়দার রনি। বল হাতে তিনি নিয়েছেন সর্বোচ্চ ৭ উইকেট। এছাড়া ৩ উইকেট পেয়েছেন নাসুম আহমেদ। দিনের অন্য ম্যাচে তানজিম সাকিবের ঝড়ো বোলিংয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৮ উইকেটে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৯৯ রানেই গুটিয়ে যায় লিজেন্ডস অব রূপগঞ্জ। জবাবে ব্যাট হাতে ৮ উইকেট হাতে রেখেই ম্যাচ নিজেদের করে নেয় টেবিলের শীর্ষস্থানীয় ক্লাবটি। আবাহনীর জয়ের নায়ক তানজিম হাসান সাকিব। বল হাতে তিনি নিয়েছেন সর্বোচ্চ ৫ উইকেট। এছাড়া বল হাতে ৩ উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম। দিনের অন্য ম্যাচে তামিম ইকবালের প্রাইম ব্যাংক স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৭৩ রানের জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরুতে ব্যাট করতে নেমে প্রাইম ব্যাংকে ২৯৩ রানের লক্ষ্য দেয় শেখ জামাল। লক্ষ্য তাড়ায় নেমে ২১৯ রানেই গুটিয়ে যায় তামিম ইকবালের দল। শেখ জামালের জয়ের নায়ক সাইফ হাসান। ব্যাট হাতে সর্বোচ্চ ১১৫ রানের ইনিংস হাঁকান তিনি। ধানমন্ডির ক্লাবটির হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন টিপু সুলতান। প্রাইম ব্যাংকের অধিনায়ক তামিম ইকবাল খেলেছেন দলীয় সর্বোচ্চ ৬৯ রানের ইনিংস। ৯ ম্যাচে সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে আবাহনী। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুয়ে শেখ জামাল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে থেকে তিনি মোহামেডান।
বিকেএসপির তিন নম্বর মাঠে গতকাল শুরুতে ব্যাট করতে নামা গাজী টায়ার্সের বিপক্ষে দুজন বোলারের বেশি বল করতে হয়নি মোহামেডানের। রনি ছাড়া বল করেছেন কেবল নাসুম আহমেদ। ৬ ওভারে ১ মেডেনসহ ২০ রান দিয়ে তিনি নিয়েছেন ৩ উইকেট। গাজী গ্রুপের হয়ে ১৮ বলে দলীয় সর্বোচ্চ ১৬ রান করেন ইফতেখার সাজ্জাদ। এর বাইরে দ্বিতীয় সর্বোচ্চ ৫ রান করে করেছিলেন মোহাব্বত হোসেন ও হাফিজুর রহমান। রান তাড়ায় নেমে একটি উইকেট হারাতে হয় মোহামেডানকে। ১২ বলে ১২ রান করে আরিদুল ইসলাম আকাশের বলে বোল্ড হয়ে যান রনি তালুকদার। তবে ৫ বলে ৫ রান করে মাহিদুল ইসলাম অঙ্কন ও ২১ বলে ১৯ রান করে ইমরুল কায়েস শেষ অবধি অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে অন্তত ৭ উইকেট পেলেন আবু হায়দার। এর আগে এই কীর্তি ছিল পেসার ইয়াসিন আরাফাত ও স্পিনার আব্দুর রাজ্জাকের। ২০১৭-১৮ মৌসুমের প্রিমিয়ার লিগে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট নিয়েছিলেন ইয়াসিন। জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ২০০৪ সালে ১৭ রানে ৭ উইকেট নেন রাজ্জাক। গাজী টায়ার্স অলআউট হয়েছে দেশের ইতিহাসে তৃতীয় সর্বনি¤œ দলীয় রানে। ২০০২ সালে ওয়ানডে ফরম্যাটের জাতীয় ক্রিকেট লিগে সিলেট বিভাগের বিপক্ষে ৩০ রানে অলআউট হয়ে যায় চট্টগ্রাম বিভাগ। ২০১৩ সালে প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিকেট কোচিং স্কুলকে ৩৫ রানে অলআউট করে আবাহনী।
দিনের অন্য ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগে ব্যাটিং করতে নেমে রূপগঞ্জ ২৮.৩ ওভারে ৯৯ রানে গুটিয়ে যায়। জবাবে আবাহনী ১০.৪ ওভারে ২ ?উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। আবাহনীর জয়ের নায়ক পেসার তানজিম হাসান সাকিব। ৭.৩ ওভারে ২৩ রানে ৫ উইকেট নেন। এছাড়া শরিফুল ইসলাম ৩ ও তাসকিন আহমেদ ২ উইকেট পেয়েছেন। জাতীয় দলের তিন পেসারকে নিয়ে দল সাজানো আবাহনী শক্তিতে অনেক এগিয়ে। রূপগঞ্জের ব্যাটিংয়ের চেহারা দেখলেই তা বোঝা যায়। দলের হয়ে সর্বোচ্চ ১৮ রান করেন শামীম হোসেন পাটোয়ারী। এছাড়া শহিদুল ইসলাম করেন ১৭ রান। ১৫ রানের দুটি ইনিংস খেলেন মাশরাফি বিন মুর্তজা ও ইমরানুজ্জামান। লক্ষ্য তাড়ায় আবাহনীর ব্যাটারাও দাপট দেখান। আগ্রাসি মনোভাবে ব্যাটিং করে দ্রুত জয়ের কাজ সারেন তারা। ৩৪ বলে ৩৭ রানের ইনিংস খেলতে এনামুল হক বিজয় ২ চার ও ৪ ছক্কা মেরেছেন।
১৮ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন মোসাদ্দেক হোসেন সৈকত। অনেক আগেই আবাহনীর সুপার লিগ নিশ্চিত হয়েছে। পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে তারা শিরোপা ধরে রাখার মিশনে ছুটছে বেশ দাপটের সঙ্গেই। ৯ ম্যাচে ৭ জয়ে আবাহনীর পর দ্বিতীয় স্থানে আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়