ডায়েট ভুলে জমিয়ে খান নুসরাত

আগের সংবাদ

অভিযানে কোণঠাসা কেএনএফ

পরের সংবাদ

প্রিমিয়ার লিগ হকি : পুলিশকে হারিয়ে শীর্ষে মোহামেডান

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্রীড়াঙ্গনে গতকাল ছিল মোহামেডানময় একদিন। সকালে ক্রিকেট, বিকালে ফ্টুবল- এরপর হকিতে জয় পেয়েছে সাদা-কালোরা। প্রিমিয়ার হকি লিগের সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়ে দুর্দান্ত শুরু করেছে মেরিনার ইয়াংস ক্লাব। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে গতকাল ঊষা ক্রীড়াচক্রকে ৫-৩ গোলে হারিয়েছে মেরিনার্স। অন্যদিকে দিনের আরেক ম্যাচে লিগে টানা দ্বিতীয় জয় তোলে নিয়েছে শিরোপাপ্রত্যাশী মোহামেডান স্পোর্টিং। মওলানা ভাসানী স্টেডিয়ামে ৬-৩ গোলে বাংলাদেশ পুলিশ স্পোর্টিং ক্লাবকে হারিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল দলটি। ম্যাচের শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ছিল মেরিনার্স। ম্যাচ শুরুর তৃতীয় মিনিটে ভারতীয় রিক্রুট রাজিন্দর সিংয়ের ফিল্ড গোলে এগিয়ে যায় মেরিনার্স। আর ম্যাচের ১৪ মিনিটে কৌশিকের ফিল্ড গোলে সেই ব্যবধান দ্বিগুণ করে বর্তমান চ্যাম্পিয়নরা। আর তাতে প্রথম কোয়ার্টারে এগিয়ে থেকে মাঠ ছাড়ে মেরিনার্স। এরপর ২১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে মেরিনার্সকে আরো এগিয়ে নেন সবুজ। তবে এর তিন মিনিট পর ২৪ মিনিটে প্রথম গোলের দেখা পায় ঊষা। ইকতিদারের ফিল্ড গোলে ব্যবধান ৩-১ করে দলটি। সেই ধারাবাহিকতায় ৪৩ মিনিটে আবারো গোলের আনন্দ ঊষাশিবিরে। ইকতিদার গোল করলে ব্যবধান ৩-২ হয় ঊষার। তবে ৪৪ মিনিটে দীপকের ফিল্ড গোলে ব্যবধান আরো একটু বাড়িয়ে নেয় মেরিনার্স। এছাড়া খেলার চতুর্থ ও শেষ কোয়ার্টারে দুটি গোল হয়। ম্যাচের ৫১ মিনিটে রাব্বির গোলে ব্যবধান ৫-২ করে মেরিনার্স। ৫৮ মিনিটে খেলার শেষ গোলটি করেন ঊষার ইকতিদার। ভারতীয় রিক্রুট হ্যাটট্রিক পূরণ করলেও ঊষা হার এড়াতে পারেনি।
অন্যদিকে দিনের অপর ম্যাচে ফায়জাল বিন সারির হ্যাটট্রিকে বাংলাদেশ পুলিশ স্পোর্টিং ক্লাবকে ৬-৩ গোলে হারিয়েছে টেবিল টপার মোহামেডান। ম্যাচের ১৪ মিনিটে জিমির ফিল্ড গোলে এগিয়ে যায় সাদা-কালো জার্সিধারীরা। ১৬ মিনিটে শিমুলের ফিল্ড গোলে সেই ব্যবধান দ্বিগুণ হয়। আর ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আমিরুল গোল করলে পুলিশের সঙ্গে মোহামেডানের ব্যবধান দাঁড়ায় ৩-০। তবে ৬ মিনিট পরে আসলামের ফিল্ড গোলে ব্যবধান কমায় পুলিশ। তবে ৪৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে হাবিব গোল করলে ম্যাচে প্রতিদ্ব›িদ্বতার আভাস মেলে। কিন্তু শেষ ১০ মিনিটে আরো তিন গোল করে মোহামেডান ম্যাচটা নিজেদের আয়ত্তে নিয়েছে। ৫২ মিনিটে ফায়জাল সারির ফিল্ড গোলে ব্যবধান ৪-২ করে তারা। ৫৫ মিনিটে আবারো ফায়জাল সারি পেনাল্টি কর্নার থেকে গোল পেলে ৫-২ ব্যবধানে এগিয়ে যায় সাদা-কালো শিবির। ৫৬ মিনিটে পুলিশ এসসির দীপকের পেনাল্টি কর্নার থেকে করা গোল করে ব্যবধান কমে দাঁড়ায় ৫-৩। ম্যাচের শেষদিকে মোহামেডান পেনাল্টি স্ট্রোক পায়। সুযোগ হাতছাড়া করেননি ফিতরি বিন সারি। তাতেই ৬-৩ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ঐতিহ্যবাহী ক্লাবটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়