আজকের খেলা

আগের সংবাদ

পাহাড়ে সন্ত্রাস নির্মূল হোক

পরের সংবাদ

জয়ে আবাহনীর সুপার সিক্স শুরু

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৬, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মওলানা ভাসানী স্টেডিয়ামে সুপার সিক্স পর্বের প্রথম ম্যাচে বিশাল জয় দিয়ে শুরু করেছে আবাহনী। পুলিশ স্পোর্টিং ক্লাবকে তারা হারিয়েছে ৭-০ গোলে। অভিজ্ঞ মিডফিল্ডার রোমান সরকারের জোড়া গোলে বড় এ জয় তুলে নিয়েছে সাবেক চ্যাম্পিয়নরা। অন্যদিকে দিনের আরেক ম্যাচে মালয়েশিয়ান খেলোয়াড় ফাইজাল বিন সারির হ্যাটট্রিকে অ্যাজাক্সকে ৯-২ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।
লিগে এবার মোহামেডানের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে প্রিমিয়ার হকির প্রথম পর্ব শেষ করেছিল আবাহনী। গতকাল ম্যাচের প্রথম কোয়ার্টার ছিল গোলশূন্য। দ্বিতীয় কোয়ার্টারে ১৯ মিনিটে রোমান সরকারের ফিল্ড গোলে গোলমুখ উন্মুক্ত করে এগিয়ে যায় আবাহনী। পরের মিনিটে ডিফেন্ডার আশরাফুল ইসলামের পেনাল্টি কর্নার থেকে পাওয়া গোলে সেই ব্যবধান দ্বিগুণ হয়। অন্যদিকে তৃতীয় কোয়ার্টারে ম্যাচে ফেরার চেষ্টা করে পুলিশ। বেশ কয়েকটা পেনাল্টিও কর্নার আদায় করে নেয় তারা। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হিটে গোলবঞ্চিত থাকে তারা। ৪২ মিনিটে শিলানন্দ লারকা পেনাল্টি কর্নার থেকে গোল করলে ব্যবধান আরো বাড়িয়ে নেয় আবাহনী, এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। খেলার চতুর্থ ও শেষ কোয়ার্টারে আরো চারটি গোল পায় আকাশি-নীল শিবির।
৪৯ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আবাহনীকে চতুর্থ গোল উপহার দেন রেজাউল করিম বাবু। ৫৩ মিনিটে রোমান সরকারের চমৎকার ফিল্ড গোলে ব্যবধান ৫-০ হয়েছে। ৫৭ ও ৫৮ মিনিটে বাকি দুই গোল করেন আবাহনীর ভেংকটেশ ডি কেচ ও আফফান ইউসুফ। তাতে ৭-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী। এ জয়ে সুপার সিক্স শুরুতে আবাহনীর পয়েন্ট দাঁড়াল ১১ ম্যাচে ২৮। অন্যদিকে সমান ম্যাচে পুলিশের পয়েন্ট থাকল ১৭।
অপরদিকে দিনের দ্বিতীয় ম্যাচে অ্যাজাক্সকে ৯-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচে অবশ্য দারুণ শুরু পেয়েছিল অ্যাজাক্স। দ্বিতীয় মিনিটে শিমুল খানের ফিল্ড গোলে এগিয়ে যায় তারা। কিন্তু এরপর থেকে অ্যাজাক্সের গোলমুখে তাণ্ডব শুরু মোহামেডানের। প্রথম কোয়ার্টারেই ফিতফি বিন সারি সমতা ফেরানোর পর দ্বীন ইসলাম ইমনের ফিল্ড গোলে এগিয়ে যায় মোহামেডান। এরপর ২২, ২৭ ও ৩৯তম মিনিটে টানা তিন গোল করে হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন মালয়েশিয়ান খেলোয়াড় ফায়জাল বিন সারি। ৪৩তম মিনিটে ফাইজ জেলমি বিন জালি ও শহীদুল হক সৈকতের গোলে ব্যবধান আরো বাড়িয়ে নেয় তারা। চতুর্থ ও শেষ কোয়ার্টারে মেহেদী হাসান অভির ফিল্ড গোলে স্কোরলাইন ৮-১ করে নেয় মোহামেডান। ৫৮তম মিনিটে শিলহেইবা লিশাম ব্যবধান একটু কমানোর পরের মিনিটে মোহামেডান অধিনায়ক রাসেল মাহমুদ জিমি পেনাল্টি স্ট্রোক থেকে গোলদাতার খাতায় তোলেন নিজের নাম।
দারুণ এ জয়ে ১১ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলে মোহামেডান আছে সবার শীর্ষে। অষ্টম জয় পেয়ে আবাহনীও রয়েছে দুইয়ে। তবে তাদের নামের পাশে এক হার থাকায় তাদের সংগ্রহ ২৮ পয়েন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়