সাবের হোসেন চৌধুরী : বনের জমি দখলে সরকারি প্রতিষ্ঠানকেও ছাড় নয়, বন কর্মকর্তার খুনিদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে

আগের সংবাদ

সর্বাত্মক অভিযানে যৌথবাহিনী

পরের সংবাদ

ড. মঈন খান : মানুষ নির্যাতন করে দখল করা ক্ষমতা দীর্ঘায়িত হয় না

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সাজানো-গোছানো নির্বাচন দিয়ে আওয়ামী লীগ তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করছে। বন্দুক দিয়ে ক্ষমতা পাওয়া তো অবাক করা বিষয় নয়। সারা বিশ্বের ইতিহাসে তা অনেক হয়েছে। কিন্তু বিশ্ব ইতিহাসে এটাও আছে, বন্দুক দিয়ে ক্ষমতা দখল করে ও মানুষকে নির্যাতন করে বেশি দিন ক্ষমতায় থাকা যায় না। গতকাল বৃহস্পতিবার কারাগারে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের পরিবারের সদস্যদের খোঁজ নিতে তার বাসায় গিয়ে এসব কথা বলেন তিনি।
মঈন খান বলেন, যারা সরকারের সঙ্গে ভিন্নমত পোষণ করছে, সরকারের অন্যায় কাজের সমালোচনা করছে, তাদের বিরুদ্ধে সরকার একের পর এক মামলা দিচ্ছে। আপনারা দেখেছেন, গত ২৮ অক্টোবরের পর আমাদের মহাসচিবসহ ২৬ হাজার নেতাকর্মীকে কারারুদ্ধ করেছে। কেন করা হয়েছে? সরকারের উচ্চ পর্যায় থেকে স্বীকার করা হয়েছে যে, তাদের কারারুদ্ধ করা না হলে এভাবে সাজানো-গোছানো গায়ের জোরের নির্বাচন করতে পারবে না। আওয়ামী লীগ সরকার নির্বাচন কীভাবে করে তা বিশ্ববাসী জানে উল্লেখ করে তিনি বলেন, সাজানো-গোছানো প্রহসনের নির্বাচনের জন্য তো আজকের বাংলাদেশ সৃষ্টি হয়নি। সরকার সবক্ষেত্রে ব্যর্থ হয়েছে মন্তব্য করে মঈন খান বলেন, এরা কেবল দুইটি জায়গায় সফল হয়েছে। একটি হলো বিরোধী দলকে দমন করতে, আরেকটি হলো এ দেশের দরিদ্র মানুষের অর্থ বিদেশে পাচার এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়