সাবের হোসেন চৌধুরী : বনের জমি দখলে সরকারি প্রতিষ্ঠানকেও ছাড় নয়, বন কর্মকর্তার খুনিদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে

আগের সংবাদ

সর্বাত্মক অভিযানে যৌথবাহিনী

পরের সংবাদ

ক্রেতার সমাগমে জমজমাট দোকানপাট : রংপুর

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

হাসান গোর্কি, রংপুর থেকে : ঈদুল ফিতরের দিন যতই ঘনিয়ে আসছে রংপুরে ততই বাড়ছে ঈদে বেচাকেনা। শপিংমল, মেগামল, মার্কেট, ফুটপাতসহ সবখানেই ক্রেতাদের ভিড়। উচ্চবিত্ত, মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত মানুষও যার যার সাধ্যমত কেনাকাটা করছেন। বিশেষ করে সন্ধ্যার পরে ক্রেতারা কেনাকাটা করছেন উপচে পড়া ভিড়ের মাঝে। শেষ সময়ে এসে জমজমাট এখন ঈদ বাজার।
বড় বড় বিপণিবিতানের পাশাপাশি ফুটপাটের দোকানদাগুলোতে কেনাকাটা করতে আসা মানুষের পদচারণা মুখর। ফুটপাতের দোকানগুলোতে নি¤œবিত্ত বিভিন্ন পেশার মানুষের ভিড়ই বেশি। শহরের ছালেক মার্কেট, স্টেশন মার্কেট, জামাল মার্কেট, হনুমানতলা মার্কেটগুলোতে মধ্যবিত্ত আয়ের মানুষের সংখ্যাই বেশি। জেলা পরিষদ সুপার মার্কেট, জাহাজ কোম্পানি শপিং কমপ্লেক্স, গোল্ডেন টাওয়ার বিপণিবিতান, রজনীগন্ধা, শাহ আমানত, কারুপণ্য, সিটি প্লাজা, মতি প্লাজাসহ বড় বড় বিতণিবিতানগুলোতে উচ্চ আয়ের মানুষ কেনাকাটার জন্য ভিড় করছেন। শিশুদের নানা বাহারি রঙয়ের পোশাক, নারীদের জামদানি, কাতান, ঢাকাই বেনারসি, টাঙ্গাইলের তাঁতের শাড়ি, মণিপুরী, সুতি শাড়ি এবং সুতি, রেইনবো, কটনসহ বিভিন্ন ধরনের থ্রি-পিস উঠেছে রংপুরের বিভিন্ন দোকানগুলোতে। এছাড়া পুরুষদের রয়েছে দেশি-বিদেশি ডেনিম, লিনেন, ফরমাল শার্ট, পাঞ্জাবি, গ্যাবার্ডিন ও জেন্টস প্যান্ট।
ব্যবসায়ীরা জানান, এখন রেডিমেট পোশাক সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে। বিশেষ করে শিশুদের পোশাক। এছাড়া থ্রি-পিচ ৩০০ থেকে ১০ হাজার টাকা, শাড়ি ২৫০ থেকে ২৫ হাজার টাকা, প্যান্ট পিচ, ৪০০ থেকে আড়াই হাজার টাকা, শার্ট পিচ ২০০ থেকে তিন হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। রয়্যালটি মেগামল ও মিরপুর বেনারশি পল্লীতেও সব ধরনের আইটেম পাওয়া যাওয়ায় দিনে-রাতে ভিড় যেন লেগেই আছে। এছাড়া ছেলেদের পছন্দের তালিকায় রয়েছে ফরমাল প্যান্ট ও পায়জামা। গরমের কারণে এসবের চাহিদা বেড়ে গেছে। দামও সাধ্যের মধ্যে ৫০০ থেকে ৮০০ টাকা। রয়েছে পপকর্ন শার্টের চাহিদাও। যার মূল্য ১০০০ হাজার টাকার উপরে।
ক্রেতা মাসুদ আলম, সিদ্দিকুর রহমান ও রেজাউল ইসলাম জানান, অভিজাত মার্কেটগুলোতে পণ্যের দাম কিছুটা বেশি। প্যান্ট, শার্ট, থ্রি-পিচ, শাড়ি ও তৈরি পোশাকসহ সব পণ্যের দাম গতবারের তুলনায় ২০০ থেকে ৫০০ টাকা বেশি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়