পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

গণভবনে যাচ্ছেন নিগার-পেরিরা

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ নারী দল ও সফররত অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে আজ দুপুরে গণভবন যাবেন দুই দলের ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম নাদেল বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় নাদেল বলেন, ‘প্রধানমন্ত্রী দুই দলের নারী ক্রিকেটারদের আমন্ত্রণ জানিয়েছেন সেখানে তিনি নারী ক্রিকেটারদের সঙ্গে কথা বলবেন, ফটোসেশন হবে। যেখানে বাংলাদেশ দল থেকে ১৫ জন ক্রিকেটার এবং চেয়ারম্যান থাকবেন।’ এ বিষয়ে বিসিবির নারী বিভাগের প্রধান হাবিবুল বাশার সুমন গতকাল গণমাধ্যমকে বলেন, ‘আগামীকাল (আজ) বেলা ১টায় দুই দলের ক্রিকেটাররা গণভবনে যাবেন। শুধু ক্রিকেটাররা সেখানে থাকবেন। প্রথমে অস্ট্রেলিয়া দল দেখা করতে চেয়েছিল। এরপর বাংলাদেশ দলকেও আমন্ত্রণ জানানো হয়।’
পুরুষদের মতো নারী ক্রিকেটেও একক আধিপত্রের অধিকারী অস্ট্রেলিয়া নারী দল। এক দুই কিংবা তিন নয়, ওয়ানডেতে রেকর্ড সাতবার আর টি-টোয়েন্টিতে ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন অজি মেয়েরা। সেই চ্যাম্পিয়নরা দ্বিপক্ষীয় সিরিজ খেলতে প্রথমবারের মতো গত ১৭ মার্চ ঢাকায় পা রাখে অ্যালিসা হিলির দল। ২১ মার্চ থেকে শুরু হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ওয়ানডে ম্যাচে ২১৪ রানের জবাবে মাঠে নেমে ৯৫ রানে থেমেছিল বাংলাদেশের ইনিংস।
তাতেই ১১৮ রানের বড় ব্যবধানে হার দিয়ে সিরিজের শুরু করেছিল স্বাগতিকরা। হারার ধারাবাহিকতা বজায় থাকায় আইসিসি ওইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজে অজি মেয়েদের কাছে হোয়াইট-ওয়াশ হয়েছে টাইগ্রেসরা। এরপর ৩১ মার্চ থেকে শুরু হয় টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচে ১২৬ রানে ৪ উইকেট হারিয়ে থেমে যায় ওভারের চাকা। জবাবে ১২৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে অনায়াসে জয় তুলে নেয় অজি মেয়েরা।
সর্বশেষ দ্বিতীয় টি-টোয়েন্টিতে গতকাল মিরপুরে এলিসা পেরি, সোফি মলিনেক্স ও বেথ মুনিকে আউট করে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের বাঁ-হাতি পেসার ফারিহা। ৪ ওভারে ১ মেইডেনসহ ১৯ রান খরচায় ৪ উইকেট শিকার করে রেকর্ড গড়েছেন তিনি। তবে তাতেও শেষ রক্ষা হয়নি, ৫৮ রানের ব্যবধানে সেই ম্যাচটিও হারে নিগাররা। তাতে টানা দুই টি-টোয়েন্টিতে হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। ৪ এপ্রিল তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে দুই দল মুখোমুখি হবে। মাঝে একদিনের বিরতিতে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হবে ক্রিকেটারদের।
এদিকে মাঠের খেলায় অস্ট্রেলিয়ার সঙ্গে কোনোভাবেই সুবিধা করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। তবে সম্পর্কের দিক থেকে এগিয়ে থাকল।
বন্ধুত্বের জায়গা থেকে অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যালিসা হিলিকে ঢাকাইয়া জামদানি শাড়ি উপহার দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়