পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ও আইওএম মিশনপ্রধানের

আগের সংবাদ

পাহাড়ে নিরাপত্তা প্রশ্নবিদ্ধ

পরের সংবাদ

এম্পোলিকে হারিয়ে শিরোপা জয়ের পথে ইন্টার

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সিরি ‘আ’ ম্যাচে এম্পোলিকে ২-০ গোলে হারিয়েছে ইন্টার মিলান। অন্যদিকে লা-লিগায় ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপে হালকে ৩-১ গোলে হারিয়েছে লিডস।
সিরি ‘আ’ জয়টা এখন শুধুই সময়ের ব্যাপার ইন্টার মিলানের। গত রাতে সান সিরোতে এম্পোলিকে ২-০ গোলে হারিয়ে দলটি যে নিকট প্রতিদ্ব›দ্বী এসি মিলানের চেয়ে এগিয়ে গেছে ১৪ পয়েন্টে। মৌসুমে আরও ৮টি করে ম্যাচ বাকি আছে দলগুলোর। শেষ আট ম্যাচে ১১ পয়েন্ট পেলেই ২০তম সিরি ‘আ’ জিতে যাবে ইন্টার।
এর আগে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়েছে ইন্টারকে। কোপা ইতালিয়াতেও একই রাউন্ডে স্বপ্নের সমাধি হয়েছে তাদের। চলতি মৌসুমে সান সিরোর দলটির কাছে ‘সবেধন নীলমণি’ হয়ে আছে শুধু ইতালিয়ান সিরি ‘আ’ লিগ। যেখানে শিরোপা জেতার পথে অনেক দূর এগিয়ে গেছে তারা।
গত ম্যাচে জয়ের পথে বড় এক রেকর্ডও ছুঁয়েছে ইন্টার। পুরো মৌসুমে দাপটের সঙ্গে খেলা ইন্টারের খেলার ছাপ পড়েছে পরিসংখ্যানেও। এ মৌসুমে সিরি ‘আ’তে খেলা ৩০ ম্যাচেই গোল করেছে ১৯ বারের লিগ চ্যাম্পিয়নরা। সিরি ‘আ’তে এর আগে মাত্র একটি দলই মৌসুমের প্রথম ৩০ ম্যাচে গোল করেছিল। সেই দলটি জুভেন্টাস, সিরি ‘আ’র সবচেয়ে সফল দলটি ২০১৩-১৪ মৌসুমে প্রথম ৩০ ম্যাচেই গোল পেয়েছিল। এবার ইউরোপের শীর্ষ পাঁচ লিগে আর কোনো দলের নেই এই কীর্তি। ইন্টারের প্রতিপক্ষ এম্পোলি এর আগে খেলা সর্বশেষ তিন ম্যাচেই হেরেছিল ১-০ গোলে। সেই দল গত রাতে পাঁচ মিনিটেই খেয়ে বসে প্রথম গোল।
আলেসান্দ্রো বাস্তোনির ক্রস থেকে গোল করেন ফেদেরিকো দি মার্কো। পুরো ম্যাচে দাপট দেখালেও দ্বিতীয় গোল পেতে ৮২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ইন্টারকে। বাস্তোনির বদলি হিসেবে নামা অ্যালেক্সিস সানচেজ করেন সেই গোল। যার ফলে এম্পোলিকে ২-০ গোলে পরাজিত করে জয়সূচক হাসি নিয়ে মাঠ ছাড়ে ইন্টার।
অন্যদিকে লা-লিগায় স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ২-১ গোলে হেরেছে ভিয়ারিয়াল। ম্যাচটির শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। খেলার ছয় মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগও হয়েছিল।
কিন্তু ডি-বক্সের ভেতর থেকে স্যামুয়েল লিনোর শট ঠেকিয়ে দেন ভিয়ারিয়ালের গোলরক্ষক। কিন্তু সেই আক্ষেপ দীর্ঘায়িত হয়নি দিয়েগো সিমেওনের শিষ্যদের। ৯ মিনিটে এক্সেলের গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। কর্নার থেকে হেডে দলকে এগিয়ে নেন অ্যাক্সেল উইটসেল। প্রথমার্ধে আর কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে দাপটের সঙ্গে শুরু করে ম্যাচে ফিরে ভিয়ারিয়াল। সেকেন্ড হাফের প্রথমেই ম্যাচের ৫০ মিনিটে ভিয়ারিয়ালকে সমতায় ফেরান আলেকজান্ডার সারলোথ। তাতে স্কোরলাইন দাঁড়ায় ১-১।
তবে খেলার শেষ দিকে সাউলের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যাটলেটিকো। এই জয়ে ৩০ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ।
এদিকে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগ খেলার পথে আরেকটু এগিয়েছে বোলোনিয়া। গত রাতে সালেরনিতানাকে ৩-০ গোলে হারিয়েছে দলটি। এ জয়ে ৩০ ম্যাচ শেষে বোলোনিয়ার পয়েন্ট ৫৭। সমান ম্যাচে পাঁচে থাকা রোমার পয়েন্ট ৫২। রোমা সর্বশেষ ম্যাচে গোলশূন্য ড্র করেছে লেচ্চের সঙ্গে।
চ্যাম্পিয়নস লিগে না খেললেও সাবেক ইউরোপিয়ান কাপে অবশ্য একবার খেলার সুযোগ পেয়েছিল বোলোনিয়া। সেই স্মৃতিতে অবশ্য ধুলা জমে গেছে। সাতবারের সিরি ‘আ’ চ্যাম্পিয়নরা ১৯৬৩-৬৪ মৌসুমে সর্বশেষ লিগ জয়ের পর খেলেছিল ইউরোপিয়ান কাপ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়