মির্জা ফখরুল : দলমত নির্বিশেষে ‘গণঐক্য’ গড়ার আহ্বান

আগের সংবাদ

পরিবেশবাদীদের ক্ষোভ প: সুনামগঞ্জে একসঙ্গে ৩ হাজার গাছ কাটার উদ্যোগ

পরের সংবাদ

তালিকা প্রকাশের দাবি সেতুমন্ত্রীর : বন্দি নিয়ে বিএনপির মিথ্যাচার

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘৮০ ভাগ নেতাকর্মী জেলে বন্দি’- বিএনপির এমন দাবিকে মিথ্যাচার মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৮০ ভাগের কত শতাংশ এবং কোন কোন নেতাকর্মী জেলে বন্দি আছেন, তার তালিকা প্রকাশ করুন। জনগণ আপনাদের আর বিশ্বাস করে না। মিথ্যাচারে বিএনপির রাজনীতি সংকুচিত হয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। গতকাল শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।
ওবায়দুল কাদের বলেন, ৮০ ভাগ নেতাকর্মী কারা? আমির খসরু, মির্জা ফখরুল একে একে জেল থেকে বের হয়ে গেছেন। তাহলে নিগৃহীত কে হচ্ছে? তাদের তালিকা প্রকাশ্যে দিতে হবে। নির্বাচনের আগে বিএনপি বিদেশি শক্তির তাঁবেদারি করেছে, নিষেধাজ্ঞা দেয়ার ষড়যন্ত্র করেছে, নির্বাচন বানচালের চেষ্টা করছে। এসব মিথ্যাচার থেকে বিএনপিকে বিরত থাকার আহ্বান জানান তিনি। মন্ত্রী বলেন, মিথ্যাচার অনেক করেছেন। আপনাদের নেগেটিভ রাজনীতি এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই রাজনীতি অপ্রাসঙ্গিক হয়ে যাবে।
বিএনপি বড় বড় হোটেলে ইফতার পার্টির আয়োজন করে আওয়ামী লীগের চরিত্রহনন, মিথ্যাচার ও অপপ্রচার করে যাচ্ছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি ইফতার পার্টি করে, আওয়ামী লীগ মানুষের মাঝে ইফতার বিতরণ করে। আমাদের নেত্রীর নির্দেশ- ইফতার পার্টি নিজেরা না করে গরিব সাধারণ মানুষের মাঝে যারা এ সংকটের মুহূর্তে কষ্টে আছে তাদের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করা। এটাই আমাদের সারা বাংলাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন কাজ।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি পাকিস্তানের সঙ্গে কখনো সম্পর্ক ছিন্ন করেনি। তাদের হৃদয়ে, চেতনায় পাকিস্তান। কিন্তু আওয়ামী লীগ কোনো বিদেশি রাষ্ট্রের দাসত্ব করে না। আমাদের হৃদয়ে, চেতনায় বাংলাদেশ।
তিনি বলেন, বাংলাদেশ যে একটা স্বাধীন দেশ সে কথাও তারা ভুলে গেছে। নির্বাচনের আগে কীভাবে বিদেশি শক্তির তাবেদারি করেছে। নির্বাচন বানচালের চক্রান্ত করেছিল। নির্বাচন যখন হয়ে গেছে, সরকার ক্ষমতা দখল করেছে, শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব দেশ সংকট উত্তরণ করে ভালোর দিকে যাচ্ছে, সুসময় আসতে সময় লাগে। উন্নয়ন ও শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতির কারণে বিএনপির চারদিকে অন্ধকার ঘনিয়ে এসেছে উল্লেখ করে কাদের বলেন, শেখ হাসিনার মতো নেতৃত্ব আছে বলেই দেশের মানুষ এখনো মোটামুটি ভালো আছে।
আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে ঈদ উপহার বিতরণী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়