এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

মির্জা ফখরুল : দলমত নির্বিশেষে ‘গণঐক্য’ গড়ার আহ্বান

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার হটাতে দলমত নির্বিশেষে ‘গণঐক্য’ গড়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আমাদের বর্তমান অবস্থা থেকে মুক্তি পেতে হবে। সেই মুক্তি পেতে আমরা সংগ্রাম করছি। আমরা একটা গণতান্ত্রিক দলের পক্ষে যতটুকু সম্ভব নয় তার চেয়েও বেশি সংগ্রাম, লড়াই করছি।
গতকাল বৃহস্পতিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান। ‘আমরা বিএনপি পরিবার সেল’ এর উদ্যোগে সরকারবিরোধী আন্দোলনে গুম-খুন-পঙ্গুত্বের শিকার পরিবারের সদস্যদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঈদ উপহার প্রদান উপলক্ষে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।
বিএনপির মহসচিব বলেন, আমাদের এখন প্রয়োজন জনগণের মধ্যে আমাদের সম্পর্কে ঐক্য সৃষ্টি করা। সমস্ত বাংলাদেশের মানুষ সেই একাত্তর সালে যুদ্ধে যেমন ঐক্যবদ্ধ হয়েছিল, ’৬৯-এ যেমন ঐক্যবদ্ধ হয়েছিল, ’৯০-এ যেমন ঐক্যবদ্ধ হয়েছিল সেই একইভাবে ঐক্যবদ্ধ হতে হবে। সরকারে দমন-পীড়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য হবে আমাদের নিজেদের সংগঠিত করা, দ্বিতীয় লক্ষ্য হচ্ছে গোটা জাতিকে আবারো সংগঠিত করা। তারপর বিদ্রোহ, প্রতিরোধ সৃষ্টি করে তাদের পরাজিত করা।
গুম-খুন হওয়া পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, এখানে ভিক্টিম যারা আছেন, বিশেষ করে শিশুদের আমি বলতে চাই, তোমরা কখনো আশাহারা হবে না, কখনো মনে করবে না যে, সব শেষ হয়ে গেছে। আমি অভিভাবকদের বলতে চাই, কেনো ভীরুতা, কোনো হতাশা তাদের যেন গ্রাস না করে। সবসময় মনে রাখতে হবে যে, এই গণতান্ত্রিক আন্দোলন, ভোটের আন্দোলন, নিজের অন্ন-বস্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে অবশ্যই আমরা বিজয়ী হব।
‘আমরা বিএনপি পরিবার সেলের’ আহ্বায়ক আতিকুর রহমান রুমনের সভাপতিত্বে ও নাজমুল হাসানের সঞ্চালনায় এই আলোচনা সভায় দলের কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, রশিদুজ্জামান মিল্লাত, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মীর হেলাল, যুব দলের আবদুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের ইয়াসিন আলী, ছাত্রদলের রাকিবুল ইসলাম রাকিব, নাছির উদ্দীন নাছির, গুম-খুন হওয়া পরিবারের মধ্যে চৌধুরী আলমের ভাই খুরশীদ আলম মিন্টু, সাজেদুল ইসলাম সুমনের বোন সানজীদা ইসলাম তুলি, নুরে আলমের স্ত্রী রিনা আলম, মাহবুবুর রহমান বাপ্পীর বোন ঝুমুর আক্তার, পারভেজ রেজার ছোট মেয়ে হৃদি প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়