পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

আহত ৮ : চাঁদপুরে মাঝ নদীতে লঞ্চে আগুন

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, চাঁদপুর : চাঁদপুরের হাইমচর উপজেলার মাঝেরচর নামক স্থানে মেঘনা নদীতে ৪ শতাধিক যাত্রী নিয়ে ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা ঘটেছে। লঞ্চটি নদীর চরে ভিড়িয়ে দিলে হুড়োহুড়ি করে নামতে গিয়ে কমপেক্ষ ৮ যাত্রী আহত হয়েছেন।
গতকাল শনিবার বেলা সোয়া ১১টার দিকে মাঝেরচরে এ দুর্ঘটনা ঘটনা ঘটে। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
হাইমচর নীলকমল নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. জাহাঙ্গীর হোসেন বলেন, দুর্ঘটনার পরে লঞ্চটি চরে ভিড়িয়ে দেয়। লঞ্চে প্রায় ৪ শতাধিক যাত্রী ছিল। নৌপুলিশ ও স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কর্ণফুলি লঞ্চ কোম্পানির আরেকটি লঞ্চ দিয়ে ইতোমধ্যে প্রায় অর্ধেক যাত্রী উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছানো হবে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন বলেন, আগুন লাগার পর লঞ্চটি দ্রুত চরে ভিড়িয়ে দেয়া হয়। কর্ণফুলী-৩ এর যাত্রীদের কর্ণফুলী-৪ লঞ্চের মাধ্যমে ঢাকায় নেয়া হচ্ছে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আছে। কর্ণফুলী-৪ লঞ্চের মাস্টার মোবারক হোসেন আমাকে ঘটনার বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরো বলেন, ঘটনার পরপরই ফায়ার সার্ভিসসহ আমাদের তদন্ত টিম ঘটনাস্থলে কাজ করছে। কীভাবে লঞ্চে আগুন লেগেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। বিস্তারিত পরে বলা যাবে।
এদিকে ঘটনা বিষয় জানতে পেরে নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়