এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

সিংগাইর : ফসলিজমির মাটি কাটায় ৬ জনকে জেল-জরিমানা

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সিংগাইরে তিন ফসলিজমি থেকে গভীর রাতে মাটি কেটে ইটভাটায় বিক্রির দায়ে ২ জনকে ৫ লাখ টাকা জরিমানা ও ৪ জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল কাইয়ুম খান এ দণ্ড দেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন তিনি।
উপজেলার চান্দহর ইউনিয়নের ইসলামপুর মৌজার পালপাড়া কালিগঙ্গা নদী ও একই ইউনিয়নের চর মূলবর্গ, চক পালপাড়া ধলেশ্বরী নদীর পাড় ও চর জামালপুর এলাকায় গত বুধবার দিবাগত রাতে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। অভিযানে উপজেলার চান্দহর ইউনিয়নের চর মূলবর্গ গ্রামের আব্দুল করিমের ছেলে সিরাজুল ইসলামকে (৪০) ৩ লাখ ও ইসলামপুর গ্রামের মৃত মহিউদ্দিন মাদবরের ছেলে মুরাদ হোসেনকে (৫০) ২ লাখ টাকা জরিমানা করা হয়।
অপরদিকে, উপজেলার চর জামালপুর গ্রামের আব্বাছ আলীর ছেলে আসিফুল ইসলাম(২৫), একই এলাকার রাজু মিয়ার ছেলে সোহাগ হোসেন (২৪), আনোয়ার হোসেনের ছেলে হৃদয় হোসেন(২২) ও চর আজিমপুর গ্রামের মগর আলীর ছেলে সজিবকে (২০) দুই মাস করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, উপজেলার চান্দহর ও চর জামালপুর এলাকার মাটি ব্যবসায়ীরা রাতের আঁধারে অবৈধভাবে মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে এলে বুধবার রাতভর অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্তদের আটক করে জরিমানা ও বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ২ জনকে অর্থদণ্ড ও ৪ জনকে ২ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়