এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

নওগাঁ-লালমনিরহাট সীমান্ত : বিএসএফের গুলিতে নিহত ২ যুবকের মরদেহ হস্তান্তর

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ ও আদিতমারী (লালমনিরহাট) প্রতিনিধি : নওগাঁর পোরশা ও লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত দুই যুবকের মরদেহ বিজিবির কাছে হস্তান্তর করা হয়েছে। গত মঙ্গলবার ভোরে নওগাঁ ১৬ বিজিবির অধীন হাঁপানীয়া বিওপি ক্যাম্প এলাকা দিয়ে চোরাই পথে ভারতে প্রবেশ করে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে নিহত হন আল-আমিন (৩৮)। আর গত সোমবার মধ্যরাতে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী পশ্চিম বর্ডার এলাকা দিয়ে ভারতে ঢুকে গরু আনার সময় বিএসএফের গুলিতে আহত হন লিটন পারভেজ (২২)। পরে ভারতের এমজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার মধ্যরাতে মারা যান তিনি।
নওগাঁ-১৬ বিজিবির নিতপুর ক্যাম্পের সুবেদার মাহফুজুর রহমান জানান, আল আমিনের মরদেহ ফেরত নিতে বিএসএফের সঙ্গে গত বুধবার দিনভর যোগাযোগ করেন তারা। এরপর সন্ধ্যায় পতাকা বৈঠকের পর রাত ৯টা নাগাদ আল আমিনের মরদেহ হস্তান্তর করে বিএসএফ। পরে স্থানীয় পুলিশের মাধ্যমে পরিবারের কাছে দেয়া হয় আল আমিনের মরদেহ।
বিজিবি লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোফাজ্জল হোসেন বলেন, উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর পতাকা বৈঠকের পর আহত লিটন পারভেজের মৃত্যুর খবর নিশ্চিত করে বিএসএফ। একই বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক বুধবার মধ্যরাতে জাওরানী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ও ভারতীয় পুলিশ লিটনের কফিনে মোড়ানো মরদেহ বিজিবি ও পুলিশের কাছে ফেরত দেন। এ সময় উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনী ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তিনি আরো জানান, বাংলাদেশি যুবক লিটনের মৃত্যুর ঘটনায় বিএসএফ দুঃখ প্রকাশ করে এ ঘটনার পুনরাবৃত্তি না ঘটনোর প্রতিশ্রæতি দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়