এমসিসিএইচএসএলে দুর্নীতির অভিযোগ

আগের সংবাদ

শ্রমবাজারে দুষ্ট চক্রের থাবা

পরের সংবাদ

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজল চন্দ্র তালুকদারের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতিসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। তার এসব অপকর্মের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য েেজলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগকে অবগত করেছেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা। লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ফেনারবাক ইউনিয়নের রাজাপুরে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ৬৩ জন ভূমিহীন উপকারভোগীর সনদ আটকে রেখেছেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজল চন্দ্র তালুকদার। এছাড়া তার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়মিত না আসার অভিযোগও করা হয়েছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তার বিরুদ্ধে তদন্ত করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়েছে। ভুক্তভোগীদের দাবি, বেআইনি সুবিধা না দেয়ার কারণেই প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের সনদ আমাদের দিচ্ছে না। আমরা এ সমস্যার সমাধান চাই।
এছাড়া খোঁজ নিয়ে জানা যায়, গত ছয় মাসে তিনি পরিষদে কোনো সভা করেননি। কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের মজুরির টাকা তিনি আত্মসাৎ করেছেন। এমনকি টিআর-কাবিখা প্রকল্পের বরাদ্দ তিনি একাই বণ্টন করেন শুধু তার দুটি ওয়ার্ডে। সরকারিভাবে আসা কম্বল ইউপি সদস্যদের না জানিয়ে এবং অসহায় শীতার্তদের মধ্যে বণ্টন না করে তিনি একাই আত্মসাৎ করেছেন। ইউনিয়ন পরিষদে যে কোনো ধরনের সনদপত্র আনতে গেলে এক হাজার থেকে পাঁচ হাজার পর্যন্ত টাকা আদায় করেন বলেও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার বিকালে এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান কাজল তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, আমি এখন সিলেটে যাচ্ছি। আপনার সঙ্গে পরে কথা বলব। এর কিছুক্ষণ পর তিনি জেলার একাধিক গণমাধ্যমকর্মীকে দিয়ে এ প্রতিবেদককে এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার অনুরোধ করান। উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা জানান, উপকারভোগীদের সনদ আটকে রাখা ও সরকার নির্ধারিত ইউপি ভবনে সঠিকভাবে অফিস না করাসহ নানা অনিয়ম করার বিষয়টি স্থানীয় সরকার বিভাগকে অবগত করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়