আইজিপি : নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন

আগের সংবাদ

সুষ্ঠু নির্বাচনে জনগণের বিজয় > সাংবাদিক ও পর্যবেক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য বিনিময় : ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলাই এখন লক্ষ্য

পরের সংবাদ

তালায় প্রিসাইডিং অফিসারসহ বহিষ্কার ৩

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরা-১ আসনের তালা উপজেলার জাল ভোট দেয়াকে কেন্দ্র করে ওই কেন্দ্রের ৩ নম্বর বুথে দায়িত্বপ্রাপ্ত সহকারী প্রিসাইডিং অফিসার ৩ জনকে বহিষ্কার করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে মানিকহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘটনা ঘটে।
বহিষ্কৃতরা হলেন- সহকারী প্রিসাইডিং অফিসার নব কুমার পাইন, পোলিং অফিসার শাহাজউদ্দিন ও জি এম বারাকাত হুসাইন।
মানিকহার কেন্দ্রের প্রিসাইডিং অফিসার উদয় কুমার জানান, দুপুরে মানিকহার গ্রামের শামায়েল সরদার (যার ভোটার নম্বর ০৪৫৫) ভোট দিতে এসে দেখেন কে বা কারা তার ভোট দিয়ে গেছে। এই অভিযোগ পাওয়ার পরে ১ ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। পরে কর্তৃপক্ষ এসে ওই বুথে কর্তব্যরত সহকারী প্রিসাইডিং অফিসার ও দুইজন পোলিং অফিসারকে বহিষ্কার করে। পরবর্তী সময় টেন্ডার ভোটের মাধ্যমে শামায়েল সরদারের ভোট নেয়া হয়।
সাতক্ষীরা-১ আসনের দোলনা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সরদার মুজিব বলেন, মানিকহার ভোট কেন্দ্রের জাল ভোটের বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে জেলা রিটানিং কর্মকর্তাকে জানানো হয়। পরবর্তী সময় তিনি তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়েছেন।
সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মঈনুল ইসলাম মঈন জানান, ঘটনার সত্যতা পাওয়ায় তিনজনকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়