ভরা মৌসুমেও চড়া সবজির বাজার

আগের সংবাদ

ভোটের কৌশলে সফল শেখ হাসিনা : জাতীয় সংসদ নির্বাচন

পরের সংবাদ

ভোট দিতে পারছেন না জাপা চেয়ারম্যান জি এম কাদের : রংপুরে ভোট দেবেন স্পিকার বাণিজ্যমন্ত্রীসহ ৫ এমপি

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : ঢাকার ভোটার হওয়ায় রংপুর-৩ সদর আসনের জাতীয় পার্টির প্রার্থী দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় প্রতীক লাঙ্গলে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না। নির্বাচনের দিন রংপুরে অবস্থান করায় তিনি ভোট দিতে পারবেন না বলে জানিয়েছেন জাপা চেয়ারম্যানের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক।
তিনি জানান, জি এম কাদের রংপুর-৩ আসন থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। ভোটের দিন তিনি রংপুর থেকেই সারাদেশের ভোট পর্যবেক্ষণ করবেন। নির্বাচনের দিন সকালে তিনি বাসা থেকে বের হয়ে রংপুরের বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করবেন।
জি এম কাদের সপ্তম, অষ্টম, নবম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-৩ ও রংপুর-৩ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন।
এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৬টি সংসদীয় আসনের মধ্যে স্পিকার, বাণিজ্যমন্ত্রীসহ ৫ জন এমপি অবস্থান করছেন রংপুরে। ৫ জনই ভোট নিজ নিজ নির্বাচনী এলাকায় ভোট দেবেন। এর মধ্যে রংপুর-১ (গংগাচড়া) আসনের বর্তমান এমপি জাতীয় পার্টির সাবেক মহাসচিব (বর্তমানে বহিষ্কৃত) ও বিরোধীদলীয় চিফ হুইপ স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা তার নির্বাচনীয় এলাকার গঙ্গাচড়া ইউনিয়ন পরিষদের গার্লস স্কুল কেন্দ্রে ভোট দেবেন। রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের বর্তমান এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক নৌকা প্রতীকের প্রার্থী ভোট দিবেন বদরগঞ্জ হাইস্কুল কেন্দ্রে। রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে বর্তমান এমপি ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ভোট দেবেন পীরগাছার জে এন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। তিনি নৌকা প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করছেন।
রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের বর্তমান এমপি আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান ও তার ছেলে আওয়ামী লীগের প্রার্থী রাশেক রহমান ইমাদপুর ইউনিয়নের ফরিদপুর সেন্টারে ভোট দেবেন। রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের বর্তমান এমপি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবারেও নৌকা প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করছেন। তিনি ভোট দেবেন লালদীঘি উচ্চ বিদ্যালয় ও মকিমপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। উল্লেখ্য, রংপুরের ৬টি সংসদীয় আসনে ৩৬ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। জেলায় এবারে ৮৫৮টি কেন্দ্রের ৫ হাজার ১৭৬টি কক্ষের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার ২৪ লাখ ৩২ হাজার ৫০৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়