ভরা মৌসুমেও চড়া সবজির বাজার

আগের সংবাদ

ভোটের কৌশলে সফল শেখ হাসিনা : জাতীয় সংসদ নির্বাচন

পরের সংবাদ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি : ২৬ কেন্দ্রে পৌঁছেছে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) থেকে : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বান্দরবান পার্বত্য জেলার ৩০০নং আসনের নাইক্ষ্যংছড়ি উপজেলার ২৬টি দুর্গম ভোটকেন্দ্রে নির্বাচনী মালামাল পৌঁছে গেছে গেলেও ৯টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার পৌঁছেনি। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আরমান ভূইয়া।
তিনি জানান, নির্বাচনী ভোটগ্রহণের ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ সব সরামঞ্জাম পৌঁছে গেছে ২৬টি ভোট কেন্দ্রে। তবে ৯টি ভোট কেন্দ্র সদর থানার নিকটতম হওয়ায় ৯টি ভোটকেন্দ্রে শুধু ব্যালট পেপার পৌঁছেনি। এসব কেন্দ্রে ব্যালট পেপার আজ রবিবার সকালে পৌঁছাবে।
গতকাল শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল পর্যন্ত দুর্গম ভোটকেন্দ্রের জন্য সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদী জাকারিয়া এবং নির্বাচন কর্মকর্তা আরমান ভুঁইয়ার উপস্থিতিতে নির্বাচনী মালামাল প্রদান করা হয় প্রিসাইডিং অফিসারদের।
নির্বাচন কার্যালয় সূত্রে জানান, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভোটকেন্দ্র ২৬টি। নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নে ৬টি, বাইশারী ইউনিয়নে ৬টি, দোছড়ি ইউনিয়নে ৬টি, সোনাইছড়ি ইউনিয়নে ৩টি ও ঘুমধুম ইউনিয়নে ৫টি ভোটকেন্দ্র রয়েছে। এর মধ্যে দোছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত ক্রোক্ষ্যং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৯ নম্বর ওয়ার্ডে অবস্থিত ঐক্যজাই পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাইশারী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত ক্যাংগার বিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘুমধুম ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে অবস্থিত উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো দুর্গম ভোটকেন্দ্রে কড়া নিরাপত্তার মাধ্যমে ভোটের ব্যালটপেপারসহ নির্বাচনী সরঞ্জামাদি পৌঁছে গেছে।
এদিকে নাইক্ষ্যংছড়ি সদরের ১ নম্বর ওয়ার্ডে অবস্থিত নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত তাংরা বিছামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ নিকটবর্তী ৯টি ভোটকেন্দ্রে ভোটের ব্যালেটপেপার পৌঁছে দেয়া হবে আজ সকালে।
জানা যায়, এসব ভোটকেন্দ্রের নিরাপত্তায় সেনাবাহিনী, বিজিবি, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আনসার, গ্রামপুলিশের সঙ্গে চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন। মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্সও কাজ করবে। সার্বক্ষণিক নির্বাচনী কার্যক্রম তদারকি এবং যে কোনো ধরনের নির্বাচনী নাশকতার বিষয়ে নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী।
উল্লেখ্য, ৩০০ ভোট বান্দরবান পার্বত্য জেলার এই সংসদীয় আসনের প্রতিদ্ব›দ্বী নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি ও পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও লাঙ্গল প্রতীকের শহিদুল ইসলাম প্রতিদ্ব›িদ্বতা করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়