ভরা মৌসুমেও চড়া সবজির বাজার

আগের সংবাদ

ভোটের কৌশলে সফল শেখ হাসিনা : জাতীয় সংসদ নির্বাচন

পরের সংবাদ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক : লোহার ‘তারা’ ঢুকে অর্ধশত গাড়ি পাংচার

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই অংশের ২৯ কিলোমিটার এলাকাজুড়ে লোহার তারা (তারকা আকৃতির লোহার খণ্ড) ঢুকে অর্ধশত গাড়ি পাংচার হয়ে গেছে। এতে চরম ভোগান্তি পোহাতে হয়েছে গাড়ির চালক ও যাত্রীদের। গত শুক্রবার সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় এ ঘটনা ঘটে।
ঢাকা থেকে চট্টগ্রামগামী সৌদিয়া পরিবহনের চালক নুর হোসেন বলেন, বাস মিরসরাইয়ের মস্তাননগরে আসার পর হঠাৎ গাড়ির চাকা পাংচার হয়ে যায়। এরপর গাড়ি থামিয়ে দেখি, চাকার ভেতর লোহার ত্রিভুজাকৃতির সুচালো তারা এঙ্গেল ঢুকে গেছে। পরে আরেকটি চাকা লাগিয়ে প্রায় ১ ঘণ্টা পর রওয়ানা দেই। আমার ও যাত্রীদের সময় নষ্ট হয়েছে।
জানা গেছে, বিএনপির ডাকে টানা হরতালের আগের রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের ধুমঘাট থেকে নিজামপুর কলেজ পর্যন্ত একাধিক জায়গায় দুই-চারটি ত্রিভুজ আকৃতির লোহার পাত ঝালাই করে রাস্তায় পড়ে থাকে। এতে প্রায় অর্ধশত গাড়ির চাকা পাংচার হয়ে ক্ষতিগ্রস্ত হয়। মহাসড়কে বিভিন্ন অংশে রাস্তার পাশে গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।
গাড়ির মালিক কামরুল ইসলাম চৌধুরী জানান, মহাসড়কে উদ্দেশ্যমূলকভাবে লোহার পাতা ফেলে রাখায় আমারটাসহ প্রায় ৫০-৬০টি গাড়ির চাকা নষ্ট হওয়ায় সবাইকে দুর্ভোগ পোহাতে হয়েছে। আমার কিছুটা ভাগ্য ভালো ১টি চাকা ক্ষতি হয়েছে। কোনো গাড়ির দুটি, কোনো গাড়ির তিনটি চাকা পাংচার হয়।
চাকা ঠিক করে আসার পথে ফেলে রাখা লোহার বেশ কয়েকটি পাত নিয়ে রাস্তা থেকে সরিয়ে দিয়েছি, অন্যথায় অন্যরাও ক্ষতিগ্রস্ত হতো।
নিজামপুর এলাকায় চাকা মেকানিক রিপন মিয়া বলেন, অদ্ভুত ধরনের একটি ধাতব বস্তু দেখতে মহাসড়কে বিভিন্ন অংশে ফেলেছে দুর্বৃত্তরা। অনেক গাড়ির চাকা পাংচার হয়েছে। আমার দোকানে বেশ কয়েকটি গাড়ি নিয়ে আসা হয়েছে চাকা মেরামতের জন্য।
চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মনিরুল ইসলাম বলেন, শুক্রবার সন্ধ্যার পর থেকে মহাসড়কের বিভিন্ন অংশে এই ঘটনা ঘটেছে। যেখান থেকে খবর পেয়েছি, সঙ্গে সঙ্গে পুলিশ পাঠানো হয়েছে। সন্দেহভাজন এক ওয়েলন্ডিং মিস্ত্রিকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নাশকতা কিনা বিষয়টি খুবই গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়