ডিএমপির আদাবর থানা : ইয়াবাসহ গ্রেপ্তার আসামি পালিয়েছে হাজতখানা থেকে

আগের সংবাদ

নাশকতার জবাব ভোটে দিন : ঢাকায় নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী

পরের সংবাদ

শীর্ষে থেকেই বছর শেষ রোনালদোর

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সৌদি প্রো লিগে গতকাল রাতে আল টাউনের বিপক্ষে ৪-১ জিতেছে আল নাসর। ম্যাচের শেষ মুহূর্তে গোল করে ২০২৩ এর সর্বোচ্চসংখ্যক গোল স্কোরার হয়ে বছর শেষ করেছেন নাসরের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রিমিয়ার লিগে গতকাল রাতে বোর্নলিকে ৩-২ ব্যবধানে পরাজিত করে প্রিমিয়ার লিগে লিভারপুলের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এসেছে অ্যাস্টন ভিলা। দিনের আরেক ম্যাচে ম্যানচেস্টার সিটি ২-০ গোলে শেফিল্ড ইউনাইটেডকে পরাজিত করে লিভারপুলের সঙ্গে পয়েন্টের ব্যবধানে দুইয়ে নামিয়ে এনেছে। এছাড়া নটিংহ্যাম ফরেস্টের কাছে ২-১ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। কোল পালমারের জোড়া গোলে লুটনকে ৩-২ ব্যবধানে পরাজিত করেছে চেলসি।
আল টাউনের বিপক্ষে গতকাল আল নাসরের ৪-১ গোলের বড় জয়ে স্কোরশিটে নাম লিখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর মাধ্যমে সর্বোচ্চ ৫৪ গোল নিয়ে ২০২৩ সাল শেষ করলেন সিআরসেভেন। সৌদির ক্লাব ও জাতীয় দলের হয়ে অফিসিয়াল ম্যাচে রোনালদো ৫৯ ম্যাচে ৫৪ গোল করেছেন। এর মাধ্যমে তিনি বায়ার্ন মিউনিখের হ্যারি কেইন (৫২), পিএসজির কিলিয়ান এমবাপ্পে (৫২) এবং ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডকে (৫০) পেছনে ফেলেছেন।
এদের মধ্যেই কেউই এ বছর আর মাঠে নামছেন না। ক্যারিয়ারে পঞ্চমবারের মতো বিশ্বের শীর্ষ গোলদাতা হিসেবে বছর শেষ করলেন রোনালদো। এর আগে ২০১১, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে রিয়াল মাদ্রিদে থাকাকালীন তিনি এই কৃতিত্ব দেখিয়েছিলেন। ২০১৬ সালে তিনি এক ক্যালেন্ডার বছরে ৫৫ গোল করেছিলেন। ওই বছর তিনি ব্যালন ডি অর ট্রফিও জয় করেছিলেন। রোনালদোর শনিবারের গোলটি ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে সৌদি আরবের ক্লাবে যোগ দেয়ার ঠিক এক বছর পরের অর্জন। এবারের মৌসুমে ১৮ লিগ ম্যাচে এ নিয়ে ২০তম গোল করলেন রোনালদো।
এদিন ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে আল নাসর। ১৩ মিনিটে গোল করে আল টাউনকে এগিয়ে দেন আশরাফ এল মাহদিওইয়ে। তবে ম্যাচের ২৬ মিনিটে সমতায় ফেরে আল নাসর। ব্রোজোভিচ গোল করে দলকে সমতায় ফেরান। এরপর লাপোর্তের গোল ম্যাচে প্রথমবার লিড পায় আল নাসর। শেষ পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রোনালদোরা। বিরতি থেকে ফিরেই লিড বাড়ায় নাসর। ওতাভিওর গোলে ৩-১ গোলে এগিয়ে যায় সৌদি ক্লাবটি। আর ম্যাচের ৯২ মিনিটে গোলের দেখা পান রোনালদো। দুর্দান্ত হেডে বল জালে জড়িয়ে চলতি বছরের ৫৪তম গোলের দেখা পান পর্তুগিজ এই সুপারস্টার। শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় জয়ে নিয়ে বছর শেষ করে আল নাসর। এই জয়ে ১৯ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই থাকল আল নাসর। শীর্ষে থাকা আল হিলালের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে রোনালদোর দল।
এদিকে প্রিমিয়ার লিগে পায়ের ইনজুরির কারণে টানা সাত ম্যাচে আর্লিং হলান্ডকে ছাড়া মাঠে নেমেছিল সিটি। কিন্তু টেবিলের তলানির দলটির বিপক্ষে এগিয়ে যেতে কোনো সমস্যাই হয়নি। ১৪ মিনিটে রড্রি শেফিল্ডের শক্তিশালী রক্ষণভাগকে ভাঙতে সক্ষম হন।
কোনাকুনি শটে তিনি সিটিকে এগিয়ে দেন। ফিল ফোডেনের ক্রসে ৬১ মিনিটে জুলিয়ান আলভারেজ দলের জয় নিশ্চিত করেন। শেষ তিন ম্যাচে এটি তার চতুর্থ গোল। এই জয়ে আর্সেনালের সঙ্গে সমান ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়