ডেঙ্গু রোগী ও মৃত্যু কমেছে

আগের সংবাদ

নতুন উত্তাপ ‘১০ ডিসেম্বর’ > মানববন্ধন করবে বিএনপি, ঘরোয়া কর্মসূচি আ.লীগের > অনুমতি ছাড়া করলে ব্যবস্থা : ডিএমপি

পরের সংবাদ

চার জেলায় সড়কে গেল ৯ প্রাণ

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চার জেলায় সড়কে প্রাণ গেল ৯ জনের। এর মধ্যে ঝালকাঠির নলছিটিতে মাহিন্দ্র ও বাস সংঘর্ষে ৩, সুনামগঞ্জের জগন্নাথপুরে ট্রাকে ধাক্কা লেগে ২ মোটরসাইকেল আরোহী, ঢাকার ধামরাইয়ে বাস চাপায় বিসিএস ক্যাডারসহ ২ ও কক্সবাজারের চকরিয়ায় ট্রেন দেখতে গিয়ে বাস চাপায় ভাই-বোন মারা গেছে। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
ঝালকাঠি : ঝালকাঠির নলছিটি উপজেলার জিরোপয়েন্ট এলাকায় মাহিন্দ্র ও বাস মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুজন পুরুষ যাত্রী নিহত হয়েছেন। এ সময় মাহেন্দ্রে থাকা বাকি ৩ জন যাত্রী গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলে নিহত হন বরিশাল সদরের চরবাড়িয়া এলাকার খোকন হাওলাদারের ছেলে জসিম হাওলাদার (৪৫) ও নলছিটি উপজেলার কাবদেবপুর গ্রামের আজিজ খানের ছেলে রাজিব খান (৪০)। হাসপাতালে নেয়ার পর মারা যান নলছিটির নলবুনিয়া এলাকার জাহিদুল ইসলামের স্ত্রী সুরভী আক্তার। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠির পুলিশ সুপার আফরুজুল হক টুটুল।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নলছিটি উপজেলার তালতলা এলাকা থেকে মাহেন্দ্র ৭/৮ জন যাত্রী নিয়ে বরিশাল যাচ্ছিল। অপরদিকে ঢাকা থেকে বেপারী পরিবহনের একটি বাস কুয়াকাটার দিকে যাচ্ছিল। গাড়ি দুটি দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাহেন্দ্রের ২ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। গুরুতর আহত অবস্থায় গাড়ির ৩ জন যাত্রীকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে আরো ১ জন মহিলা মারা যান। ঝালকাঠির পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, মাহেন্দ্রের গাড়ির দুই পুরুষ যাত্রী ঘটনাস্থলেই মারা যান। আরেকজন হাসপাতালে মারা গেছেন। আহতরা বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দুর্ঘটনার শিকার মাহেন্দ্র ও বাস সরিয়ে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।
সুনামগঞ্জ ও জগন্নাথপুর : সুনামগঞ্জের জগন্নাথপুরে মোটরসাইকেলের চাকা পাংচার হয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন মোটরসাইকেলের অপর আরোহী।
নিহতরা হলেন- জেলার ছাতক উপজেলার জিয়াপুর গ্রামের আনা মিয়ার ছেলে নাহিদুল হক (১৮) ও জিয়াপুর গ্রামের আবাব মিয়ার ছেলে রবিন আহমেদ (১৮)। গুরুতর আহত অপর আরোহী মকছুদ মিয়াকে (২০) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার রাত সোয়া ৯টার দিকে জগন্নাথপুর উপজেলার কচুদাইড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, তিন বন্ধু জগন্নাথপুর উপজেলা শহরে ঘোরাঘুরি শেষে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলের চাকা পাংচার হয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেলে থাকা তিন বন্ধু গুরুতর আহত হন। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে রবিন ও নাহিদুলকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গুরুতর আহত মকসুদ মিয়াকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সৃজনা সরকার তমা জানিয়েছেন, দুজনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আরেকজনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ধামরাই (ঢাকা) : ধামরাইয়ে বাসের চাপায় প্রাণ গেল এক বিসিএস (শিক্ষা) ক্যাডারসহ দুজনের। বৃহস্পতিবার সকাল ৮টায় থানা বাসস্ট্যান্ডে ওভার ব্রিজের নিচে ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, ৪১তম বিসিএস (শিক্ষা) ক্যাডারে উত্তীর্ণ রুবেল পারভেজ তার কর্মস্থল মার্কেন্টাইল ব্যাংক ঝিটকা শাখা এবং ফ্রেম হাউজ ফুটওয়্যার কারখানার অপারেটর আব্দুল মান্নান মানিকগঞ্জের উথুলিতে তার চাচার জানাজায় যাওয়ার জন্য বৃহস্পতিবার সকাল ৮টায় ধামরাই প্রেসক্লাবের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে বাসে ওঠার জন্য অপেক্ষা করছিলেন।
এ সময় সেলফি পরিবহনের ঢাকাগামী দুটি বাস পাল্লা দিলে রুবেল পারভেজ, আব্দুল মান্নানসহ তিনজন চাপা পড়েন। এতে ঘটনাস্থলেই মারা যান রুবেল পারভেজ। গুরুতর আহত আব্দুল মান্নানকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর সকাল ৯টায় তিনিও মারা যান। আর আক্তারুজ্জামান নামে আহত অপর একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
বৃহস্পতিবার এ দুর্ঘটনার পরই স্থানীয় বিক্ষুব্ধ জনতা সেলফি পরিবহনের দুটি বাস ভাঙচুর করেছে। এ সময় বাসের চালক ও অন্য স্টাফরা পালিয়ে যায়। নিহত রুবেল পারভেজের বাড়ি টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায়। আব্দুল মান্নানের বাড়ি মানিকগঞ্জের শিবালয় থানার পারদরছিড়া গ্রামে।
সাভার হাইওয়ে থানার এসআই আব্দুল খালেক জানান, দুর্ঘটনার পরই সেলফি পরিবহনের বাস দুটি পালিয়ে গেলেও ক্ষুব্ধ জনতা পেছনের দুটি বাস আটকের পর ভাঙচুর করেছে। এরমধ্যে একটি বাস জব্দ করা হয়েছে। নিহত দুজনের লাশ উদ্ধার করা হয়েছে এবং এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
চকরিয়া (কক্সবাজার) : চকরিয়ায় ট্রেন দেখতে যাওয়ার সময় বাসচাপায় দুই শিশুর মৃত্যু হয়েছে। এ সময় গুরুতর আহত হয়েছে অপর এক শিশু। তাকে উদ্ধার করে মালুমঘাট খ্রিস্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত শিশুরা সম্পর্কে ভাইবোন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে মহাসড়কের ডুলাহাজারা ইসলামীয়া মাদ্রাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।
দুর্ঘটনার পর সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে মালুমঘাট হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গাড়ি চলাচলের ব্যবস্থা করেন। নিহত দুই শিশু হলো- ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামের সৌদি প্রবাসী নাসির উদ্দিনে মেয়ে সাবা রহমান (৮) ও ছেলে আবদুর রহমান (৬)। আহত শিশু হলো আবদুল গফুরের মেয়ে নুসরাত জাহান (৫)।
স্থানীয় লোকজন জানান, সকাল সাড়ে ৬টার দিকে কক্সবাজারগামী ট্রেন দেখতে ঘর থেকে বের হয় তিন শিশু। মহাসড়ক পার হওয়ার সময় কক্সবাজারগামী একটি বাস তিনজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় ভাইবোন সাবা রহমান ও আবদুর রহমান। এ সময় আহত হয় চাচাতো বোন নুসরাত জাহান। আহত শিশুকে উদ্ধার করে স্থানীয় মালুমঘাট খ্রিস্টান হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা সংকটাপন্ন।
মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। নিহত দুই শিশুর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়