হিমুর প্রেমিক রাফির বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

আসন সমঝোতাই বড় চ্যালেঞ্জ : আ.লীগের সঙ্গে দফায় দফায় বৈঠক ভোটে আসা দলগুলোর, ১৪ দলের সঙ্গে সমঝোতা, ঝুলে আছে জাপা

পরের সংবাদ

ডেঙ্গু রোগী ও মৃত্যু কমেছে

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগী ও মৃতের সংখ্যা আরো কমেছে। গতকাল বুধবার সকাল ৮টা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬৬ জন। আর এডিস মশাবাহিত এই জ¦রে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের।
বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে মঙ্গলবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল ৬৬৯ জন। মৃতের সংখ্যা ছিল ৫। সোমবার ভর্তি রোগী ছিল ৬৮২ জন। মৃত্যু হয়েছিল ২ জনের। রবিবার ভর্তি রোগী ছিল ৭৪২ জন। মৃত্যু হয় ৩ জনের। শনিবার ১ জনের মৃত্যু আর ভর্তি রোগী ছিল ৬০৫ জন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ওই ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তিকৃত ৫৬৬ জনের মধ্যে ঢাকা মহানগরের ১১৮ জন, আর ঢাকার বাইরের রয়েছে ৪৪৮ জন। যে ২ জনের মৃত্যু হয়েছে- এর মধ্যে ১ জন ঢাকার এবং অপরজন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ২ হাজার ৬১৪ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৬৮৮ এবং অন্যান্য হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ৯২৬ জন।

অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে চলতি বছর ১ জানুয়ারি থেকে ৬ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৬২৩ জন। ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ১১ হাজার ৩৬৮ জন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৪১ জনের। এর মধ্যে ৯৪৮ জন ঢাকা এবং ৬৯৩ জন ঢাকার বাইরের। লিঙ্গভিত্তিক বিশ্লেষণে ৯৪০ জন নারী এবং ৭০১ জন পুরুষ। চলতি ডিসেম্বর মাসের ৬ দিনে মৃত্যু হয়েছে ১৯ জনের। রোগীর সংখ্যা ৩ হাজার ৭৩২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়