পীরেরবাগে ভাঙারির দোকানে বিস্ফোরণে দগ্ধ এক

আগের সংবাদ

কী বার্তা পেল জাতীয় পার্টি : গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে জি এম কাদেরের বৈঠক, আসন সমঝোতার আলোচনা

পরের সংবাদ

নৌকাকে বিজয়ী করেসব ষড়যন্ত্রের জবাব দিতে হবে : আমু > শেখ মণির জন্মদিন পালিত

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২৩ , ১২:৩৪ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করার মধ্য দিয়ে সব ষড়যন্ত্রের জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি বলেন, ছোট দেশে নির্বাচন ঘিরে ষড়যন্ত্র হওয়াটাই স্বাভাবিক। তবে তা মোকাবিলা করে নৌকাকে জয়যুক্ত করে এসব ষড়যন্ত্রের জবাব দিতে হবে।
গতকাল রবিবার যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণির ৮৫তম জš§দিন উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশে এসব কথা বলেন তিনি। যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংবাদিক ও লেখক স্বদেশ রায়, যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল প্রমুখ।
শেখ ফজলুল হক মনির রাজনৈতিক কর্মকাণ্ডের কথা তুলে ধরে আমির হোসেন আমু বলেন, শেখ ফজলুল হক মণি শুধু যুবলীগের প্রতিষ্ঠাতা নন, তিনি সব সময় এ দেশের রাজনৈতিক গতিধারা পরিবর্তনের অন্যতম নায়কের ভূমিকা পালন করেছেন।
আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি ও জামায়াত বাংলাদেশের গণতন্ত্রের ‘ভক্ষক’। তারা ষড়যন্ত্রের রাজনীতি করে গণতান্ত্রিক সুষ্ঠু ধারা নষ্ট করার জন্য চেষ্টা করছে। ধারাবাহিক সহিংস কর্মসূচিই এর প্রমাণ।
শেখ ফজলে শামস পরশ বলেন, শেখ ফজলুল হক মণির অনুসারী ও সহকর্মীদের ভাষায়- তিনি বাংলাদেশের বিপ্লবে, সংগ্রামে এক অকুতোভয় নেতা ছিলেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য রফিকুল ইসলাম, ড. সাজ্জাদ হায়দার লিটন, মোয়াজ্জেম হোসেন, মৃনাল কান্তি জোয়ার্দ্দার, তাজউদ্দিন আহমেদ, জসিম মাতুব্বর, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, উপদপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা প্রমুখ। এছাড়া যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে যুবলীগের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলে হকসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় ও নগর নেতারা উপস্থিত ছিলেন।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আলোচনা সভা : এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আয়োজন করে শেখ মণির ছোট ছেলে ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এ সময় তিনি বলেন, বিএনপি এবার নির্বাচনে না আসায় তাদের নাম-নিশানা থাকবে না।
এ সময় আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়