রাজধানীতে বহুতল ভবন থেকে পড়ে গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

স্ব স্ব প্রতীকে লড়বে ১৪ দল! : প্র্রধানমন্ত্রীর সঙ্গে শরিকদের বৈঠকের সিদ্ধান্ত জানাতে আজ সংবাদ সম্মেলন ডেকেছে আ.লীগ

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : মোট রোগীর ৩৫ শতাংশই ঢাকা শহরের

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ লাখ ১৩ হাজার ৭০৬ জন। এই রোগীদের ৩৫ শতাংশই ঢাকা শহরের। আর বাকি ৬৫ শতাংশ ঢাকা শহরের বাইরের রোগী।
এদিকে গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন। এই সময়ে নতুন করে এডিস মশাবাহিত জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৪২ জন। এর মধ্যে ঢাকা মহানগরের ১৫৬ জন, আর ঢাকার বাইরের ৫৮৬ জন। যে ৩ জনের মৃত্যু হয়েছে, এর মধ্যে ২ জন ঢাকার এবং বাকি ১ জন ঢাকার বাইরের।
গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে শনিবার ডেঙ্গুতে ১ জনের মৃত্যু আর ভর্তি রোগী ছিল ৬০৫ জন। শুক্রবার ডেঙ্গু রোগী ছিল ৪৬৮ জন। মৃতের সংখ্যা ছিল ৬ জন। বৃহস্পতিবার ৮৭৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয় ও ৭ জনের মৃত্যু হয়। বুধবার রোগী ছিল ৯৬৮ জন। মৃত্যু হয়েছিল ৫ জনের। মঙ্গলবার ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু ও ৯৫৯ জন আক্রান্ত হয়।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ২ হাজার ৯৭০ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮৫৫ এবং অন্যান্য হাসপাতালে ভর্তি আছে ২ হাজার ১১৫ জন।
অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩ লাখ ৯ হাজার ১০৪ জন। এ সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৩২ জনের। এর মধ্যে ৯৪৪ জন ঢাকা এবং ৬৮৮ জন ঢাকার বাইরের। লিঙ্গ ভিত্তিক বিশ্লেষণে ৯৩৬ জন নারী এবং ৬৯৬ জন পুরুষ। চলতি ডিসেম্বর মাসের ৩ দিনে মৃত্যু হয়েছে ১০ জনের। রোগীর সংখ্যা ১ হাজার ৮১৫ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়