যুদ্ধাপরাধ মামলা : ৩ বছর আত্মগোপনে থাকা আসামি বিহারী আনোয়ার গ্রেপ্তার

আগের সংবাদ

দুই দলের মহারণের প্রস্তুতি : বিএনপির মহাসমাবেশ-মহাযাত্রা, রাজপথ দখলে রাখতে চায় আ.লীগ, সংঘাতের শঙ্কা

পরের সংবাদ

বিভিন্ন প্রজন্মের ১০ শিল্পীর কণ্ঠে ‘সাবাশ সোনার বাংলাদেশ’

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের বিভিন্ন প্রজন্মের ১০ জন শিল্পী একত্র হয়েছেন একটি গানে। যেটার শিরোনাম ‘সাবাশ সোনার বাংলাদেশ’। দেশাত্মবোধক এই গান গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে।
সচিবালয়ের তথ্য অধিদপ্তর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়াও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
গানটির কথা লিখেছেন হাসানুজ্জামান মাসুম। সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার। ভিডিও নির্দেশনায় গাজী শুভ্র। গানটিতে কণ্ঠ দিয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী নকীব খান, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, এলিটা করিম, দিলশাদ নাহার কণা, সোমনূর মনির কোনাল, কিশোর দাস, জামান সাইফ, সাজ্জাদ হোসেন শাওন ও ইমরান মাহমুদুল।
গানের সঙ্গে সম্পৃক্তদের ধন্যবাদ অভিনন্দন জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আজকের প্রেক্ষাপটে এমন একটি গান রচনার জন্য আমি গীতিকার ও সুরকার বাপ্পা মজুমদারসহ যারা এতে অংশ নিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই। আমি গানের একজন ভালো শ্রোতা। এই গানটির মিউজিক কম্পোজিশন খুবই ভালো। সবাইকে গানটি হৃদয় দিয়ে উপভোগের আহ্বান জানিয়ে তিনি বলেন, গানটির মধ্যে আত্মমর্যাদার কথা রয়েছে। এই দেশটা আমাদের ও আমাদের দেশ কীভাবে চলবে সেই সিদ্ধান্ত নেবে দেশের মানুষ, বাইরের কেউ নয়। সেই কথাটা এই গানের মধ্যে আছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, জাতিগত উন্নয়নের জন্য এ ধরনের সংস্কৃতিচর্চাকে এগিয়ে নিতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়