যুদ্ধাপরাধ মামলা : ৩ বছর আত্মগোপনে থাকা আসামি বিহারী আনোয়ার গ্রেপ্তার

আগের সংবাদ

দুই দলের মহারণের প্রস্তুতি : বিএনপির মহাসমাবেশ-মহাযাত্রা, রাজপথ দখলে রাখতে চায় আ.লীগ, সংঘাতের শঙ্কা

পরের সংবাদ

ছোট বোনের তালাক : মির্জাপুরে দেনমোহর নিয়ে দ্ব›েদ্ব ভাই খুন

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে ছোট বোনের তালাকের পর দেনমোহরের টাকা নিয়ে দ্ব›েদ্বর জেরে ছুরিকাঘাতে বড় ভাই আল আমিন (৩৩) খুন হয়েছেন। এছাড়া ছুরির আঘাতে আহত আলআমিনের বন্ধু নাইম নামে এক যুবককে (৩০) চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। গত বুধবার রাতে মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের পাকুল্যা বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার সকালে সিএনজি চালিত অটোরিকশা শ্রমিকরা আল আমিন হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে পাকুল্যা এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বলে জামুর্কী ইউপির ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার মামুল হোসেন জানিয়েছেন।
পুলিশ ও এলাকাবাসী জানায়, গত পাঁচ বছর আগে উপজেলার জামুর্কী ইউনিয়নের গুণটিয়া বেপারি পাড়ার বাদশা মিয়ার মেয়ে মীমের বিয়ে হয় পার্শ্ববর্তী কালিয়াকৈর উপজেলার জাহিদুল ইসলামের সঙ্গে। বিয়ের পর থেকে স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা হচ্ছিল না। এ নিয়ে মীমের ভাই আল আমিন ও তার বন্ধু একই এলাকার আমিনুরের ছেলে নাইম এবং সাবেক ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেনের নাতি তৌহিদুল ইসলাম তুহিন ওরফে তফিকে নিয়ে কালিয়াকৈরে একাধিকবার শালিস বৈঠক করেন। শালিসে সুরাহা না হওয়ায় গত দুই বছর আগে মীমের ডিভোর্স হয়।
কিছুদিন পর স্থানীয়দের সহায়তায় মীমের সংসার আবার নতুন করে শুরু হয়। কিছুদিন যেতে না যেতেই তাদের সংসারে আবার দাম্পত্য কলহ দেখা দেয়। গত দুই মাস আগে তাদের আবার ডিভোর্স হয়। ডিভোর্সের পর মীমের পরিবারের লোকজনের কথা বলে তৌহিদুল ইসলাম তফি কৌশলে মীমের স্বামীর কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেন বলে
অভিযোগ উঠে।
গত সোমবার মীমের স্বামী জাহিদুল ইসলাম পাকুল্যা আসেন এবং আল আমিনকে বলেন, বোনকে তালাক করিয়ে দুই লাখ টাকা নেয়ার পর ভাড়া সিএনজি চালান কেন। এনিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে আল আমিন জানতে পারেন, তার বোনের তালাক হওয়ার পর তাদের কথা বলে তফি মীমের স্বামীর কাছ থেকে দুই লাখ টাকা নিয়েছেন। গত মঙ্গলবার বিকালে পাকুল্যা এলাকায় আল আমিন তফির গলায় গামছা দিয়ে টেনেহিঁচড়ে অপমান করেন এবং টাকা ফেরত চান।
বুধবার সন্ধ্যায় পাকুল্যা বাসস্ট্যান্ড এলাকায় তাদের মধ্যে দেখা হওয়া মাত্র তৌহিদুল ইসলাম তুহিন ওরফে তফি আল আমিনকে ছুরি দিয়ে পেটে আঘাত করেন। এ সময় পাশে থাকা তার বন্ধু নাইমকেও ছুরি দিয়ে পেটে আঘাত করা হয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে ভর্তি করেন। রাত আটটার দিকে চিকিৎসাধীন অবস্থায় আল আমিনের মৃত্যু হয়। এদিকে নাইমের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকালে আল আমিনের মরদেহ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) আবুল বাসার মোল্লা জানিয়েছেন।
মির্জাপুর থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, বোনের তালাককে কেন্দ্র করে টাকা হাতিয়ে নেয়ার বিষয়ে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তফি নামের ওই যুবক আল আমিনসহ দুজনকে আঘাত করেন। তাদের মধ্যে আল আমিনের মৃত্যু হয়েছে এবং অপরজনকে ঢাকায় নেয়া হয়েছে। অপরাধীকে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে বলে
জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়