আসন্ন নির্বাচনে ইসির বরাদ্দ ১ হাজার ৪৪৫ কোটি টাকা : সরঞ্জাম কেনাকাটায় ৮০ শতাংশ অগ্রগতি

আগের সংবাদ

রক্তাক্ত গাজায় ‘যুদ্ধ পরিস্থিতি’ : হামাসের রকেট হামলায় নিহত ৪০ ইসরায়েলি, পাল্টা হামলায় নিহত ১৯৮ ফিলিস্তিনি

পরের সংবাদ

দক্ষিণখানে ছুরিকাঘাতে শিশুকে হত্যা

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দিনের বেলায় গ্যাসের চাপ কম, তাই ভোরেই সাধারণত রান্না করতে হয়। অন্যান্য দিনের মতো এক বছর বয়সি ছোট্ট শিশু মাহতাব উদ্দিনকে বিছনায় শুইয়ে রেখে রান্না করতে গিয়েছিলেন মা ইশরাত জাহান ইভা। তবে এর মধ্যেই হঠাৎ সন্তানের কান্নার শব্দ শুনে তিনি ছুটে যান শোয়ার ঘরে। গিয়েই দেখতে পান ভয়ংকর এক দৃশ্য। এক বছর বয়সি শিশুটির পেটে কেউ ছুরিকাঘাত করেছে। রক্তাক্ত অবস্থায় ছটফট করছে তার শিশুটি।
গতকাল শুক্রবার ভোরে রাজধানীর দক্ষিণখানের ফায়দাবাদ এলাকার উত্তর পাড়ার নূরানী জামে মসজিদ রোডের এক বাসায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। হাসপাতালে নেয়ার আগেই মৃত্যু হয় শিশুটির। নিষ্পাপ শিশুটিকে কে বা কারা কেন হত্যা করেছে তা এখনো নিশ্চিত নয় তদন্ত সংশ্লিষ্টরা। তবে পারিবারিক বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে ধারণা তাদের। এতে স্বজনদের কারো জড়িত থাকার আশঙ্কাই বেশি। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির সৎ দাদি, তার দুই বোন, ভাই ও মাসহ ৮ জনকে আটক করেছে পুলিশ।
দক্ষিণখান থানার পরিদর্শক (তদন্ত) ইয়াসীন গাজী গতকাল বলেন, পারিবারিক বিরোধ ছাড়াও অন্য কারো সঙ্গে শিশুটির মা-বাবার শত্রæতা ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি। দ্রুতই হত্যা রহস্য সমাধানের আশা করছে পুলিশ।
পুলিশ ও স্বজনের সূত্রে জানা যায়, নূরানী জামে মসজিদ রোডের ৬৬৭ নম্বর বাড়ির নিচতলায় পরিবারের সঙ্গে থাকত শিশুটি। তার বাবা মহিউদ্দিন বাপ্পী মৎস্য আড়তে কাজ করেন। মা ইভা গৃহিণী। ওই এলাকায় সকালে গ্যাসের চাপ থাকে না বলে গতকাল ভোরের দিকে তিনি রান্না করতে যান। রান্নার এক পর্যায়ে তার অগোচরে কেউ শিশুটিকে ছুরিকাঘাত করে।
ইভা জানান, ছেলের কান্নার শব্দ শুনে ঘরে গিয়ে তিনি দেখেন, শিশুটির নাড়িভুড়ি বেরিয়ে এসেছে। তিনি দ্রুত সন্তানকে কোলে তুলে নিলে কিছুক্ষণের মধ্যেই সে মারা যায়। তার সৎ শাশুড়ি (শিশুটির দাদি) এ ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ তার। এর কারণ হিসেবে শাশুড়ির সঙ্গে বিরোধের কথা উল্লেখ করেন তিনি।
পুলিশ বলছে, ছুরিকাঘাতের সময় কাউকে দেখেননি ইভা। পূর্বের বিরোধ থাকায় তিনি শাশুড়িকে সন্দেহ করেছেন। তবে অভিযোগ গুরুত্বের সঙ্গে নিয়েছে পুলিশ। তার শাশুড়িসহ সন্দেহভাজনদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
দক্ষিণখান থানার সার্ভিস ডেলিভারি অফিসার এএসআই মোছা. আসমা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বজনরা কেউ হত্যার দায় স্বীকার করেননি। জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তারা তাদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছেন। পাশাপাশি অন্যান্য সূত্র ধরেও তদন্ত এগিয়ে নেয়ার চেষ্টা চলছে। এখনো এ ঘটনায় মামলা হয়নি। শিশুটির মরদেহ দাফনের পর হয়তো স্বজনরা মামলা করবেন।
দক্ষিণখান থানার এসআই রেজাউল করিম বলেন, খবর পেয়ে ভোর ৪টার দিকে আমরা ঘটনাস্থলে যাই। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়