প্রস্তুতি ম্যাচ : ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের হার

আগের সংবাদ

রাজনীতিতে সমঝোতার উদ্যোগ! : বৈরিতার পারদ নিম্নমুখী, আ.লীগের ৫ সদস্যের কমিটি, প্রতিনিধি দল গঠন করছে বিএনপি

পরের সংবাদ

মাইক হাতে কথার ফুলঝুরি ছড়াবেন যারা

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপে মাঠে যখন দুই দলের খেলা চলবে, তখন প্রিয় দলের জন্য গলা ফাটাবেন সমর্থকেরা। আর ধারাভাষ্যকক্ষে বসে ঘটনার প্রতিটি মুহূর্তকে কথার মাধ্যমে সারাবিশ্বে ছড়িয়ে দেবেন ধারাভাষ্যকারেরা। ভারতে অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এ একঝাঁক তারকাখচিত ধারাভাষ্য প্যানেল দেখা যাবে। আইসিসি টিভি কভারেজে দর্শকদের চাঙ্গা করতে সঙ্গে থাকবে ম্যাচের শুরু থেকে শেষপর্যন্ত বিভিন্ন ধারাভাষ্য। ম্যাচ শুরুর আগে প্রি-ম্যাচ, ইনিংস বিরতিতে ইনিংস ব্রেক এবং খেলা শেষে ম্যাচ পর্যালোচনা। গত ২৯ সেপ্টেম্বর ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের ধারাভাষ্য প্যনেলের তালিকা প্রদান করে। সম্প্রচারকসহ এতে থাকবেন মোট ৩১ জন সদস্য। যেখানে থাকবেন ৭ জন অস্ট্রেলীয়, ৫ জন ইংলিশ, ৬ জন ভারতীয়, ৩ জন করে কিউই এবং দক্ষিণ আফ্রিকান, ২ জন করে পাকিস্তানি, ক্যারিবীয় এবং জিম্বাবুয়ে, বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে থাকছেন একজন করে ধারাভাষ্যকার। সেখানে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করে মাইক হাতে কথার ফুলঝুরি ঝড়াবেন বাংলাদেশের হয়ে ১৯টি আন্তর্জাতিক একদিনের ম্যাচে ৫৩২ রান সংগ্রহকারী সাবেক ডান হাতি ব্যাটার আতহার আলী খান। এশিয়া কাপে আতহার আলী খান ছিলেন না ধারাভাষ্যে, একমাত্র বাংলাদেশি হিসেবে এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেলে ছিলেন শামীম আশরাফ চৌধুরী। বিশ্বকাপে শামীম নেই, তবে আছেন আতহার আলী খান। ভয়েস অব বাংলাদেশ খ্যাত এই ধারাভাষ্যকার এবারের বিশ্বকাপে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি। সঙ্গে আরো থাকবেন সাবেক অস্ট্রেলীয় ক্যাপ্টেন রিকি পন্টিং এবং সাবেক ইংলিশ ক্যাপ্টেন ইয়ান মরগান। এছাড়াও তাদের সহায়তা করবেন শেন ওয়াটসন, লিসা স্থালেকার, রমিজ রাজা, রবি শাস্ত্রী, অ্যারন ফিঞ্চ, সুনীল গাভাস্কার, ম্যাথু হেইডেন।
ম্যাচ ধারাভাষ্যে থাকবেন নাসের হুসেইন, ইয়ান বিশপ, ইয়ান স্মিথ যারা ইতিহাসখ্যাত বিশ্বকাপ ফাইনাল ২০১৯ এ ধারাভাষ্য দিয়েছেন। এছাড়াও থাকবেন ওয়াকার ইউনুস, আনজুম চোপড়া, শন পোলক, মাইকেল আথারটন। তারা আইসিসির এলিট কমেন্টেটরদের তালিকায়। তাদের সঙ্গে থাকবেন সাইমন ডল, সঞ্জয় মাঞ্জেরকার, পুমেলো এমবাঙ্গয়া, ক্যাটি মার্টিন, দিনেশ কার্তিক, ডার্ক ন্যানেজ, স্যামুয়েল বাদ্রি, আতহার আলী খান এবং রাসেল আরনল্ড। সম্প্রচারক হিসেবে থাকবেন ক্রিকেটের জনপ্রিয় সব কণ্ঠ হার্সা ভোগলে, কাস নাইডু, মার্ক নিকোলাস, নাতালি জার্মানোস, মার্ক হাওয়ার্ড এবং ইয়ান ওয়ার্ড।
আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর ধারাভাষ্য তালিকা : আতহার আলি খান (বাংলাদেশ), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), ইয়ান মরগান (ইংল্যান্ড), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), রমিজ রাজা (পাকিস্তান), রবি শাস্ত্রী (ভারত), ইয়ান স্মিথ (নিউজিল্যান্ড), ইয়ান বিশপ (ওয়েস্ট ইন্ডিজ), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), সুনীল গাভাস্কার (ভারত), ম্যাথু হেইডেন (অস্ট্রেলিয়া), ওয়াকার ইউনিস (পাকিস্তান), শন পোলক (দক্ষিণ আফ্রিকা), আনজুম চোপরা (ভারত), মাইকেল আথারটন (ইংল্যান্ড), সাইমন ডুল (নিউজিল্যান্ড), সঞ্জয় মাঞ্জেরেকার (ভারত), কেটি মার্টিন (নিউজিল্যান্ড), দিনেশ কার্তিক (ভারত), ডার্ক ন্যানেস (অস্ট্রেলিয়া), স্যামুয়েল বদ্রি (ওয়েস্ট ইন্ডিজ), রাসেল আর্নল্ড (শ্রীলঙ্কা), লিসা স্থালেকার (অস্ট্রেলিয়া), পুমেলো এমবাঙ্গোয়া (জিম্বাবুয়ে), নাসের হুসাইন (ইংল্যান্ড), সম্প্রচারক : হার্শা ভোগলে (ভারত), কাস নাইডু (দক্ষিণ আফ্রিকা), মার্ক নিকোলাস (ইংল্যান্ড), নাটালি জার্মানোস (অস্ট্রেলিয়া), মার্ক হাওয়ার্ড (অস্ট্রেলিয়া), ইয়ান ওয়ার্ড (ইংল্যান্ড)।

– নাজমুস সাকিব আদিব

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়