মানবতাবিরোধী অপরাধ : মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি খান রোকনুজ্জামান গ্রেপ্তার

আগের সংবাদ

ঝুঁকি প্রবল, প্রস্তুতি কম > বড় ভূমিকম্পের আশঙ্কা > মৃত্যুকূপ হবে রাজধানী > দুর্যোগ মোকাবিলায় সক্ষমতা নিয়ে সংশয়

পরের সংবাদ

প্রস্তুতি ম্যাচ : ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের হার

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচটি সুখকর হলো না টাইগারদের জন্য। বৃষ্টিবিঘিœত ম্যাচে গতকাল টাইগারদের ৪ উইকেটে হারায় ইংলিশরা। গুয়াহাটির বারসাপারা স্টেডিয়ামে গতকাল টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ ভালো তানজিদ তামিম ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে করে ভালো সংগ্রহের পথে এগোচ্ছিল। কিন্তু বৃষ্টির বাগড়ায় পড়া ম্যাচে শেষ পর্যন্ত ৩৭ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। বৃষ্টি আইনে শেষ পর্যন্ত ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ১৯৭ রান। টাইগারদের বিপক্ষে গতকাল ২৪.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড। মঈন আলী ৩৯ বলে ৫৬ রান করে ইংলিশদের জয়ের পথ মসৃন করেন। টাইগার বোলারদের মধ্যে মোস্তাফিজ ২৩ রানে ২টি, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ এবং শরিফুল একটি করে উইকেট লাভ করেন।
টাইগারদের চ্যালেঞ্জের জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন ইংরেজ ওপেনার জনি বেয়ারেস্টো। কিন্তু অপর ওপেনার ডেভিড মালানকে ক্রিজে থিতু হতে দেননি বোলার মোস্তাফিজুর রহমান। প্রথম ওভারেই মালানকে কট আউট করে সাজঘরে ফেরান কাটার মাস্টার। সঙ্গিকে হারালেও বেয়ারেস্টো টাইগার বোলারদের ওপর ঠিকই ছড়ি ঘোরাতে থাকেন।
২১ বলে ৩৪ রান করে ফিরে যাওয়ার আগে ছয়টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি। টাইগার পেসার মোস্তাফিজুর রহমান তাকে ক্লিন বোল্ড করেন।
এরপরে ব্যাট করতে নেমে হ্যারি ব্রুকও সফল হননি। হাসান মাহমুদের বলে বোল্ড ১৫ বলে ১৭ রান করেন তিনি। হ্যারির পর ক্রিজে এসে টাইগার বোলারদের মনে আতঙ্ক ধরিয়ে দেন ইংল্যান্ড অধিনায়ক জস বার্টলার। তবে, তাকে বেশিক্ষণ স্থায়ী হতে দেননি পেসার শরিফুল ইসলাম।
এর আগে টস জিতে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। আগের ম্যাচে ফিফটি করে রানের ফেরার ইঙ্গিত দেয়া লিটন দাস ফেরেন ৬ বলে ৫ রান করে। টপলির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। এদিন নাজমুল হোসেন শান্তও রানের দেখা পাননি। তার ব্যাট থেকে আসে ১১ বলে ২ রান। তবে, আগের ম্যাচে অর্ধশতক হাঁকানো তানজিদ হাসান তামিম এদিনও অল্পের জন্য পাননি ফিফটি। ৭টি চার ও ১টি ছয়ে ৪৪ বলে ৪৫ রান করেন এই ওপেনার।
অবশ্য তানজীদ ফিফটি না পেলেও চারে নামা মিরাজ তুলে নিয়েছেন টানা দ্বিতীয় ফিফটি। আগের ম্যাচে তিনে নেমে হাঁকিয়েছিলেন ফিফটি। মিরাজ ৮৯ বলে ৭৪ রান করে আউট হন।

ইনিংসে চারের মার ছিল ১০টি। এদিন, রান পাননি মাহমুদউল্লাহ রিয়াদ-মুশফিকুর রহিম। মুশফিক ৮ রান করে ও মাহমুদুল্লাহ ১৮ রান করেন। এ ম্যাচে ৩০ ওভারের পর গুয়াহাটিতে বৃষ্টি নামে। বৃষ্টি থামলে বাংলাদেশ সময় ৮টায় খেলা শুরু হয়। ততক্ষণে ওভার কমে যায় ১৩টি। ৩৭ ওভারে বাংলাদেশ ৯ উইকেটে ১৮৮ রান করে।

বৃষ্টির বাধার আগে বাংলাদেশের সংগ্রহ ছিল ৩০ ওভারে ৫ উইকেটে ১৫৩ রান। বৃষ্টির পর বাংলাদেশ ৭ ওভারে ৩৫ রান করতে হারায় ৪ উইকেট। ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন টপলি। ২ উইকেট করে নেন উইলি ও রশিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়