ভোটের দিন বাইক চালাতে পারবেন সাংবাদিকরা : ইসির অতিরিক্ত সচিব

আগের সংবাদ

ভিডিওবার্তায় তামিম ইকবাল : নোংরামিতে থাকতে চাইনি > কখনো বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না > তীর ৩ শীর্ষ কর্মকর্তার দিকে

পরের সংবাদ

ভারতীয় ভিসা পেল পাকিস্তান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ক্রিকেটেও ভারত ও পাকিস্তানের রাজনৈতিক বৈরিতা তুঙ্গে। এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যায়নি ভারত। নানা নাটকীয়তা শেষে বিশ্বকাপ খেলতে ভারত যাওয়ার অনুমতি পেয়েছে পাকিস্তান ক্রিকেট দল। এরপর দুই দেশ নিয়ে আলোচনা কিছুদিনের জন্য বন্ধ থাকলেও নতুনভাবে শুরু হয় বাবর আজমদের ভিসা জটিলতার কারণে। অবশেষে গত সোমবারে ভিসা জটিলতা কেটেছে পাকিস্তান দলের। বিশ্বকাপ খেলতে পাকিস্তান ক্রিকেট দলকে ভিসা দিয়েছে ভারতের সরকার।
বিশ্বকাপে খেলতে দুবাই হয়ে ভারতের হায়দরাবাদে নামার কথা রয়েছে পাকিস্তান দলের। তবে দীর্ঘদিন যাবৎ পাকিস্তানি ক্রিকেটাররা ভারতীয় ভিসা না পাওয়ায় বিষয়টি নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। নানা জটিলতা শেষে পাকিস্তান দলের নির্ধারিত ভ্রমণসূচির মাত্র ৪৮ ঘণ্টা বাকি থাকতে ভিসা পেয়েছে তারা।
ক্রিকেটভিত্তক সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ভারত সরকার ভিসা দিতে দেরি করায় বিরক্তি প্রকাশ করে আইসিসিকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর কয়েক ঘণ্টা পর গত সোমবার ভিসা মঞ্জুর করে ভারত সরকার। তাতে অবশ্য আগের পরিকল্পনা থেকে সরে আসতে হয় পাকিস্তান ক্রিকেট দলকে। বিশ্বকাপের আগে আরব আমিরাতে গিয়ে দলীয় সংহতি বাড়িয়ে নিতে চেয়েছিল পাকিস্তান দল। কিন্তু ভারত ভিসা দিতে কালক্ষেপণ করায় আগেই সে পরিকল্পনা থেকে সরে এসেছে পাকিস্তান ক্রিকেট দল।
ভারত সরকারের এক মুখপাত্র ক্রিকইনফোকে বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভিসা অনুমোদনে নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি দেখছে না। গোটা বিষয়টি এখন প্রক্রিয়াধীন। স্কোয়াডের ভিসাসহ পাসপোর্ট সোমবার সন্ধ্যার মধ্যে পেয়ে যাবে পিসিবি।’

পাকিস্তানের ভিসা পাওয়া বা না পাওয়ার ব্যাপারটি গত সোমবার সন্ধ্যা পর্যন্ত ঘোলাটে ছিল। ইসলামাবাদে দিনের সরকারি কাজের সময় শেষ হওয়ার পর ভারতের ভিসা না দেয়া নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। এর মধ্যে পিসিবি আইসিসির সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে পিসিবি লিখিত অভিযোগের মাধ্যমে জানায়, বিশ্বকাপে অংশ নেয়া দলগুলোর সঙ্গে ভিসা দেয়ার ব্যাপারে শুধু পাকিস্তানের সঙ্গেই এমন বৈষম্যমূলক আচরণ করছে ভারত। এ সমস্যা আইসিসিকে সমাধানের অনুরোধ জানিয়েছিল পিসিবি।
ক্রিকইনফো জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট দল বুধবার সকালের দিকে উড়াল দিয়ে দুবাই পৌঁছাবে। সেখানে ট্রানজিট প্রক্রিয়া শেষ করে সেদিন সন্ধ্যার দিকে অবতরণ করবে ভারতের হায়দরাবাদে।
আগামী শুক্রবার হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাবর আজমের দল। তিনদিন পর আরেকটি প্রস্তুতি ম্যাচে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বিশ্বকাপে বাবরদের প্রথম ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে। আগামী ৬ অক্টোবর হায়দরাবাদে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়