ভোটের দিন বাইক চালাতে পারবেন সাংবাদিকরা : ইসির অতিরিক্ত সচিব

আগের সংবাদ

ভিডিওবার্তায় তামিম ইকবাল : নোংরামিতে থাকতে চাইনি > কখনো বলিনি ৫ ম্যাচের বেশি খেলব না > তীর ৩ শীর্ষ কর্মকর্তার দিকে

পরের সংবাদ

বিশ্বকাপ জিততে হলে ভারতকে হারাতে হবে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু হচ্ছে বিশ্বকাপ। ঘরের মাঠে অন্যতম ফেভারিট ভারত এশিয়া কাপের শিরোপা জয়ের পর অস্ট্রেলিয়ার বিপক্ষেও জিতে নিয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তাই সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভারতকে সমীহ করে বলেন, ‘বিশ্বকাপ জিততে হলে আগে হারাতে হবে ভারতকে।’
ভারতের সাম্প্রতিক ওয়ানডে ফর্ম দেখেই হয়তো ভনের এই উপলব্ধি। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে ভন লিখেছেন, ‘এটা আমার কাছে পরিষ্কার, যারাই ভারতকে হারাতে পারবে, বিশ্বকাপ জিতবে। ভারতের মাটিতে ভারতের ব্যাটিং লাইনআপ অবিশ্বাস্য। সঙ্গে বোলিংয়েও ওদের সব ধরনের বিকল্প আছে। একমাত্র অতিরিক্ত প্রত্যাশার চাপই ভারতকে থামাতে পারে।’ ওয়ানডে বিশ্বকাপের সা¤প্রতিক ইতিহাসও অবশ্য স্বাগতিক ভারতের পক্ষেই কথা বলছে। কারণ সবশেষ তিন বিশ্বকাপে স্বাগতিকরাই জিতেছে শিরোপা। ২০১১ বিশ্বকাপের ফাইনাল হয়েছিল ভারতের মুম্বাইয়ে, জিতেছিল ভারত। ২০১৫ বিশ্বকাপের স্বাগতিক ছিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড, ফাইনাল হয়েছিল অস্ট্রেলিয়ার মেলবোর্নে, চ্যাম্পিয়নও হয়েছিল অস্ট্রেলিয়া।
চার বছর পর ২০১৯ বিশ্বকাপের স্বাগতিক ছিল ইংল্যান্ড, চ্যাম্পিয়নও হয়েছে তারাই। এমন পরিসংখ্যান বাদ দিলেও ভারতের বিশ্বকাপ স্কোয়াডে যে গভীরতা, তাতে বিশ্বকাপ ভারতই জিতলে অবাক হওয়া কিছু থাকবে না। চেন্নাইয়ে আগামী ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়ে ঘরের মাঠে বিশ্বকাপ অভিযান শুরু করবে রোহিত শর্মার দল। কিছুদিন আগে এশিয়া কাপ জিতেও আত্মবিশ্বাসে টগবগ করছেন কোহলিরা। বিশ্বকাপের আগে নিজেদের শেষ আন্তর্জাতিক ম্যাচে অজিদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মাঠে নামবে শুভমান গিলরা। তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি জিতে ইতোমধ্যেই সিরিজে দুই শূন্যতে এগিয়ে আছে তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়