প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন

আগের সংবাদ

ব্যাখ্যা চায় ক্ষুব্ধ গণমাধ্যম : গণমাধ্যমের বিরুদ্ধেও মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা আরোপের হুমকির প্রতিক্রিয়া

পরের সংবাদ

মেসিকে নিয়ে মুখ খুললেন খেলাইফি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গত নভেম্বরে আর্জেন্টিনার জার্সিতে ফ্রান্সকে হারিয়ে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। দলকে শিরোপা জেতাতে সামনে থেকে নেতৃত্ব দেয়া মেসি ফাইনালে ফরাসিদের বিপক্ষেও করেন দুই গোল। সম্প্রতি এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘বিশ্বকাপ জেতার কারণে পিএসজিতে সমর্থকদের কাছে দুয়োধ্বনি শুনতে হতো।’ এছাড়া দলটির মাঠে বিশ্বকাপ জয়ের জন্য সংবর্ধনা না পাওয়া নিয়েও আক্ষেপ করেন তিনি। মেসির বক্তব্যের জবাবে পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি বলেন, ফ্রান্সের খেলোয়াড় এবং সমর্থকদের সম্মান জানাতেই পিএসজির মাঠে মেসির বিশ্বকাপ জয় উদযাপন করা হয়নি।’
পিএসজিতে ভালো না থাকার কথা ক্লাব ছাড়ার সময়ই বলেছিলেন লিওনেল মেসি। নেইমার ও কিলিয়ান এমবাপ্পেও ক্লাবটিতে মেসির ভালো না থাকার কথা স্বীকার করেছিলেন। গত বছর ১৮ ডিসেম্বর বিশ্বকাপ জিতে মেসি বড়দিনের ছুটি কাটাতে চলে যান নিজ শহর রোজারিওতে। সেখান থেকে পিএসজিতে যোগ দেন ৪ জানুয়ারি। ফেরার পর অনুশীলনে মেসিকে গার্ড অব অনার দিয়ে বরণ করে নেয় পিএসজি। কিন্তু আর্জেন্টিনা দলে তার অন্য সতীর্থরা যেমন মাঠে সংবর্ধনা পেয়েছেন, মেসি তেমনটা পাননি। এই ব্যাপারে মেসি বলেন, ‘আর্জেন্টিনা দলের ২৫ জনের মধ্যে আমিই একমাত্র খেলোয়াড়, যে ক্লাবের পক্ষ থেকে স্বীকৃতি পাইনি। কারণ আমাদের কাছে হেরেই ফ্রান্স বিশ্বকাপ ধরে রাখতে পারেনি।’ এদিকে মেসিকে ঘটা করে সংবর্ধনা দেয়ার ব্যাপারে নাসের আল খেলাইফি বলেন, ‘আমরা ফরাসি ক্লাব। যে কারণে স্টেডিয়ামে উদযাপন করাটা অবশ্যই স্পর্শকাতর ছিল। যে দলটিকে মেসি হারিয়েছে, সেটার প্রতি আমাদের অবশ্যই শ্রদ্ধাবোধ থাকতে হবে। তার সতীর্থরা ফ্রান্স দলে খেলে আর আমাদের দলের সমর্থকেরাও ফ্রান্সের সমর্থক। এই জন্য আমাদের মাঠে মেসিকে ঘটা করে সংবর্ধনা জানানো হয়নি।
এছাড়া তিনি আরো বলেন, ‘মেসি যেভাবে চেয়েছিল সেভাবে না হলেও আমরা কিন্তু অনুশীলনে এবং ব্যক্তিগতভাবে মেসিকে ঠিকই সম্মান জানানো হয়েছে। আমাদের সামাজিক যোগাযোগের মাধ্যমে মেসিকে অভিনন্দন জানিয়ে ভিডিও প্রকাশ করা হয়েছিল।’ এদিকে মেসি-নেইমারের বিদায়ের পর দলটির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পের বিদায় নিয়েও নানা নাটকিয়তার পর অবশেষে থেকেই গিয়েছেন বিশ্বকাপের ফাইনালে ফরাসিদের হয়ে হ্যাটট্রিক করা এমবাপ্পে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়