গ্রেপ্তার ৩ : মাদকের টাকা যোগাড় করতে চুরি

আগের সংবাদ

সাহারার সেকাল একাল

পরের সংবাদ

গিলক্রিস্টের চোখে চার সেমিফাইনালিস্ট

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের ত্রয়োদশ আসর নিয়ে অনেকেই ইতোমধ্যে ভবিষ্যৎবাণী দিয়েছেন। তাদের মধ্যে একেকজনের মতে একেক দল খেলবে এবারের বিশ্বকাপের শেষ চারে। এবার এই তালিকায় যুক্ত হলেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। তিনিও জানিয়েছেন বিশ্বকাপের চার সেমিফাইনালিস্টের নাম। বিশ্বকাপ নিয়ে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) এর সঙ্গে কথা বলতে গিয়ে এসন জানান তিনি।
উপমহাদেশের মাটিতে তিনি উপমহাদেশের শীর্ষ দুটি দলকেই এগিয়ে রেখেছেন। গিলক্রিস্ট বলেন, ‘আমি মনে করি ভারত এবং পাকিস্তান সেমিফাইনালে খেলতে পারে। বাকি দুটি দল হলো অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।’
এই আসরে অস্ট্রেলিয়ার শিরোপা জেতার সুযোগ দেখছেন অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার। কারণ হিসেব উল্লেখ করেছেন বিশ্বকাপের আগে ভারত-অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজের কথা। তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে তিনটি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। সেখানে যেহেতু আমাদের পূর্ণশক্তির দল থাকবে, তাই ভারতের কন্ডিশন সম্পর্কে তারা অনেক কিছুই জানতে পারবে।’

উল্লেখ্য, আর মাত্র ১৪ দিন পরই মাঠে গড়াবে এবারের বিশ্বকাপ। মর্যাদার এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ১০টি দল। যার মধ্যে ৮টি সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের ভিত্তিতে। সেই তালিকায় বাংলাদেশের অবস্থান তিন নম্বরে।
বাকি দুটি দলকে বিশ্বকাপের টিকেট পেতে খেলতে হয়েছে বাছাইপর্বের ম্যাচ। আগামী ৫ অক্টোবর উদ্বোধনী ম্যাচ দিয়ে গড়ানের পর ১৯ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে এই বৈশ্বিক লড়াই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়