নাটোর : ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

আগের সংবাদ

রাজপথে ফের শক্তির মহড়া : বিএনপির ১২ দিনের কর্মসূচি ঘোষণার পর দিনই টানা কর্মসূচি দিল আওয়ামী লীগ

পরের সংবাদ

শাদাবের বিকল্প খুঁজছে পাকিস্তান

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : এশিয়া কাপের সুপার ফোরে চতুর্থ হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল পাকিস্তান। এশিয়া কাপে নিস্প্রভ ছিলেন দলটির স্পিন ভরসা শাদাব খান। পেস নির্ভর পাকিস্তানের বোলিং আক্রমণে সমতা আনার জন্য স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান বাবর আজমরা। তাই পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডের দুয়ার খুলে যেতে পারে লেগ স্পিনার আবরার আহমেদের। এদিকে সুপার ফোরে চোট পাওয়া নাসিম শাহ শেষপর্যন্ত বিশ্বকাপ খেলতে না পারলে তার বদলি ভাবা হচ্ছে জামান খান কিংবা হাসান আলীকে।
এশিয়া কাপে পাকিস্তানের অন্যতম দুর্বলতা ছিল স্পিন বোলিং। মাঝের ওভারগুলোতে প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখতে ব্যর্থ হয়েছে সাঈদ আজমল-ওয়াসিম আকরামদের উত্তরসূরীরা। পাকিস্তানের সহঅধিনায়ক শাদাব খান ৫ ম্যাচে ৫.৭৩ ওভারপ্রতি রান দিয়ে নিয়েছেন মাত্র ৬ উইকেট। এমন পরিস্থিতিতে বিশ্বকাপে স্পিনে বিকল্প খুঁজছে পাকিস্তান। পাকিস্তানের হয়ে ৬টি টেস্ট খেলা আবরার আহমেদকে বিবেচনা করা হচ্ছে প্রথম পছন্দ হিসেবে। এরই মধ্যে বিশ্বকাপের দল নিয়ে নির্বাচকদের সঙ্গে বৈঠক হয়েছে অধিনায়ক বাবর আজমের।
আগামীকাল বা পরশু বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে পারে পাকিস্তান। অবশ্য শুধু স্পিন বোলারদের ফর্ম নয়, পাকিস্তানকে ভাবাচ্ছে একাধিক খেলোয়াড়ের চোট। ভারতের বিপক্ষে ম্যাচে কাঁধে চোট পেয়ে উঠে যাওয়া নাসিম শাহ শুধু বিশ্বকাপের প্রথম অংশ নয়, ছিটকে যেতে পারেন পুরো বিশ্বকাপ থেকেই। বিশ্বকাপে নাসিমের বিকল্প হিসেবে এশিয়া কাপে খেলা জামান ছাড়াও ভাবনায় আছেন শাহনেওয়াজ দাহানি, হাসান আলী, আরশাদ ইকবাল। দাহানিকে ব্যাকআপ হিসেবে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়া হয়েছিল। অবশ্য নাসিমের আগেই চোটে পড়া হারিস রউফ বিশ্বকাপের আগেই সেরে উঠবেন বলে আশা করা হচ্ছে। এ ছাড়া এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে চোটের কারণে না খেলা ইমাম-উল-হক ও সালমান আগাকে নিয়েও তেমন চিন্তা নেই পাকিস্তানের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়