ফেসবুকে প্রেম করে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

আগের সংবাদ

দাম নির্ধারণের তোয়াক্কা নেই : সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি হচ্ছে না তিন পণ্য. ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা

পরের সংবাদ

মির্জা আব্বাস : কারাগারে খালেদাকে স্লো পয়জনিং করা হয়েছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে থাকাকালে ‘স্লো পয়জনিং’ করা হয়েছিল বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পরামর্শ দিয়েছেন। কিন্তু সরকার অনুমতি দিচ্ছে না। গতকাল বৃহস্পতিবার দুপুরে শ্রমিক দল আয়োজিত রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ‘খালেদা জিয়ার আশু রোগ মুক্তি কামনায়’ এক মিলাদ মাহফিলে এসব কথা বলেন তিনি।
খালেদা জিয়া কোনো অপরাধ না করেই আটক আছেন দাবি করে মির্জা আব্বাস বলেন, অথচ অপরাধ করেও আওয়ামী লীগের মহিউদ্দিন খান আলমগীর, মায়া চৌধুরী ও হাজী সেলিমরা বাইরে রয়েছেন। আইন শুধু বিএনপির জন্য আর অনিয়ম আওয়ামী লীগের জন্য। এ অন্যায়ের বেড়াজাল ভেঙে আমরা তছনছ করে দেব। আমাদের মনে রাখতে হবে শুধু খালেদা জিয়ার মুক্তি নয়, সারাদেশের মানুষের মুক্তি, সার্বভৌমত্বের মুক্তি এবং মানুষের ভোটাধিকারের মুক্তির জন্য লড়াই করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে না পারার ব্যর্থতার কথা স্বীকার করে এই বিএনপি নেতা বলেন, আজকে চেয়ারপারসন জেলে। তাকে আমরা মুক্ত করতে পারিনি। এটা আমাদের দুর্বলতা। দেশ ও দেশের মানুষের জন্য তিনি কখনো আপস করেননি। তিনি বেঁচে আছেন ঠিকই, কিন্তু আমাদের মধ্যে নেই। তিনি আমাদের মধ্যে থাকলে দেশের আজ এই অবস্থা হতো না। এ দেশ বহু আগে হায়নাদের কাছ থেকে মুক্ত হতো। সেটি বুঝতে পেরে তারা খালেদা জিয়াকে আটকে রেখেছে।
অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, খালেদা জিয়ার যদি কিছু হয় তাহলে আওয়ামী লীগকে কেউ রক্ষা করতে পারবে না। অবৈধ সরকারের বিচার বাংলাদেশের মাটিতে হবে। যখন কোনো দেশের বিচারক, আলেম ও সুশীল সমাজ অন্ধ হয়ে যায়, মানুষ যখন নিশ্চুপ হয়ে যায়, তখন সে দেশে আল্লাহর গজব নাজিল হয়। কিছুদিনের মধ্যেই এই অবৈধ সরকারের ওপর আল্লাহর গজব নাজিল হবে। শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ অনেকেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়