পররাষ্ট্রমন্ত্রী : সোমবার ২৮৫ বিজিপি সদস্যকে ফিরিয়ে নেবে মিয়ানমার

আগের সংবাদ

কুয়াকাটা সমুদ্রসৈকত এখন ময়লার ভাগাড়

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২১, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : কুয়াকাটা সমুদ্র সৈকত ময়লার ভাগাড়ে পরিণত হয়েছে। যেখানে-সেখানে ডাবের খোসা, প্লাস্টিকের বোতল, চিপসের প্যাকেট, সিগারেটের প্যাকেট, আইসক্রিমের কাপ ও খাবারের উচ্ছিষ্ট, নানা বর্জ্যসহ ময়লা-আবর্জনা পড়ে আছে।
সৈকতের ডাস্টবিনগুলোর চারপাশে নোংরা ময়লা-আবর্জনায় সয়লাব। এক সপ্তাহ হলো সৈকতে পরিচ্ছন্ন কাজ না চলায় পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতের এক কিলোমিটারজুড়ে পরিণত হয়েছে ময়লার ভাগাড়ে। সৈকতের ময়লা-আবর্জনার দুর্গন্ধে অসুখ-বিসুখে আক্রান্ত হতে পারেন পর্যটকরা। সৈকতের সৌন্দর্য ও পরিবেশ রক্ষায় পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন পর্যটন ব্যবসায়ীসহ আগত পর্যটকরা।
রাজধানী ঢাকার মিরপুর থেকে আসা পর্যটক যাবের হোসেন বলেন, তিন দিন হয়েছে কুয়াকাটায় এসেছি। সৈকতের পশ্চিম ও পূর্বদিকে যতদূর চোখ যায় ময়লা-আবর্জনা। অনেক জায়গায় খাবারের পচা জিনিস পড়ে আছে। এসব থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। এ পর্যন্ত কোনো পরিচ্ছন্নতাকর্মী দেখলাম না। নারায়ণগঞ্জ থেকে আসা পর্যটক ইসমাইল হোসেন বলেন, সৈকতের চারদিকে আবর্জনার স্তূপ। সৈকতের ডাস্টবিনগুলোর অবস্থাও বেহাল। ডাস্টবিন উপচে ছড়িয়ে-ছিটিয়ে আছে আবর্জনা। এর দুর্গন্ধে বেঞ্চে বসা যায় না।
কুয়াকাটা ফিস ফ্রাই মার্কেটের সাধারণ সম্পাদক জামাল হোসেন বলেন, কয়েকদিন হলো পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা কাজ বন্ধ রেখেছে।
এ কারণে উপায় না পেয়ে আমরা ভ্যান ঠিক করে সৈকতের ময়লা সরিয়ে ফেলছি। বিষয়টি মেয়রকে জানানো হয়েছে। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব রবিউল ইসলাম বলেন, আমরা অচিরেই বিচ ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকে কিছু পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ দেব। বর্তমানে কুয়াকাটা পৌরসভার পরিচ্ছন্নকর্মীরা বিচের পরিচ্ছন্নতার কাজ করছে। বিষয়টি মেয়রকে জানানো হবে। দ্রুত সৈকত পরিচ্ছন্ন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়