ফেসবুকে প্রেম করে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন

আগের সংবাদ

দাম নির্ধারণের তোয়াক্কা নেই : সরকারের বেঁধে দেয়া দামে বিক্রি হচ্ছে না তিন পণ্য. ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা

পরের সংবাদ

অ্যান্টি টেররিজম ইউনিট : বিদেশ থেকে জঙ্গি দলের টঙ্গীতে আসার কথা ছিল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদেশ থেকে জঙ্গিদের একটি দল গাজীপুরের টঙ্গীতে আসার কথা ছিল। তারা বাংলাদেশে নাশকতার পরিকল্পনা করছিল। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তারের পর এমন তথ্য পেয়েছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বারিধারায় এটিইউ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার (অপারেশন) মোহাম্মদ ছানোয়ার হোসেন। গ্রেপ্তার জঙ্গির নাম মোহাম্মদ আরিফ (২৩)। তিনি টঙ্গীর ভারান এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকতেন।
এটিইউ জানায়, বিদেশ থেকে কিছু জঙ্গি আসবে বলে আরিফ ১৫-২০ দিনে আগে একটি ফোন পায়। আরিফসহ বিদেশ থেকে এসে জঙ্গিরা একত্রিত হয়ে টঙ্গী এলাকায় একটি মিটিংয়ে বসার কথা ছিল। মিটিং শেষে তারা নাশকতামূলক কর্মকাণ্ড করবে বলে পরিকল্পনা করে আসছিল। গ্রেপ্তার আরিফ ও আরেক জঙ্গি ইয়াকুব হুজুর নামে একজনের সহযোগী হিসেবে কাজ করছিলেন। এছাড়া এই পরিকল্পনার সঙ্গে ওমর ফারুক ও জাহাদ খান নামে আরো দুই জঙ্গি জড়িত। এসব বিষয়ে গোয়েন্দা তথ্য পাওয়ার পর বুধবার ডিএমপির ভাটারা এলাকা থেকে আরিফকে গ্রেপ্তার করে এটিইউর একটি দল।
তিনি বলেন, আরিফ আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। জসীম উদ্দিন রাহমানি ও তামিম আল আদনানীদের ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিমের প্রথমে সমর্থক হন। পরে তিনি নিষিদ্ধ এই জঙ্গি সংগঠনটির সদস্য হন। ১৫-২০ দিনে আগে ইয়াকুব হুজুর ফোন করে আরিফকে জানান, বিদেশ থেকে সংগঠনের আরো কিছু সদস্য আসবে। পরে তারা সবাই টঙ্গী এলাকায় গোপন মিটিংয়ে একত্রিত হবে।
মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, গোপন তথ্য ছিল, তারা টঙ্গী এলাকায় একটি গোপন মিটিংয়ে মিলিত হবে এবং পরে একটি কার্যক্রমে অংশ নেবে। গোয়েন্দা তথ্য পাওয়ার পর আমরা নজরদারি বাড়াই। নজরদারির একপর্যায়ে মনে হয়েছে তারা কোনো নাশকতামূলক কর্মকাণ্ড ঘটাতে এই মিটিং করতে চাচ্ছে। পরে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়। বাকিদের তথ্যও আমাদের কাছে আছে। আশা করি দ্রুত সময়ের মধ্যে তাদেরও গ্রেপ্তার করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়